আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিজ্ঞান ও প্রযুক্তি ৩ কোটি টুইটার পাসওয়ার্ড হাতিয়ে নিয়েছে হ্যাকাররা

৩ কোটি টুইটার পাসওয়ার্ড হাতিয়ে নিয়েছে হ্যাকাররা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১০, ২০১৬ , ৩:৪৩ অপরাহ্ণ | বিভাগ: বিজ্ঞান ও প্রযুক্তি


148অনলাইন ডেস্ক: গত কয়েক সপ্তাহে হ্যাক হয়েছে বিশ্বের অনেক নামীদামী সেলিব্রেটিদের টুইটার অ্যাকাউন্ট। সাইবার হামলার এই ঘটনা এখানেই থেমে থাকেনি, এবার হ্যাক হয়েছে খোদ টুইটারের সহ-প্রতিষ্ঠাতা ইভান উইলিয়ামসের অ্যাকাউন্ট। শুধু তাই নয়, হামলা চালিয়ে হ্যাকাররা প্রায় ৩ কোটি ২০ লাখ টুইটার অ্যাকাউন্টের পাসওয়ার্ডও হাতিয়ে নিয়েছে!

 ‘আওয়ারমাইন’ নামের একটি গ্রুপ ইভান উইলিয়ামসের অ্যাকাউন্ট হ্যাক করেছে বলে দাবি করছে। এর আগে এই গ্রুপ মার্ক জাকারবার্গের টুইটার অ্যাকাউন্ট হ্যাকের দাবি জানিয়েছিলো।
ইভান উইলিয়ামসের অ্যাকাউন্ট হ্যাকের ব্যাপারে এখনো কিছু জানায়নি টুইটার কর্তৃপক্ষ। তবে গত কয়েক সপ্তাহে কয়েক লাখ পাসওয়ার্ড চুরির কথা স্বীকার করেছে তারা।
টুইটার কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, ‘গত কয়েক সপ্তাহে কয়েক মিলিয়ন টুইটার অ্যাকাউন্টের পাসওয়ার্ড হাতিয়ে নিয়েছে হ্যাকাররা। আমরা ব্যবহারকারীদের টুইটার অ্যাকাউন্টের জন্য শক্তিশালী ও অনন্য পাসওয়ার্ড ব্যবহারের সুপারিশ করছি।’
জানা গেছে, প্রায় ৩ কোটি ২০ লাখ টুইটার অ্যাকাউন্টের পাসওয়ার্ডও হাতিয়ে নিয়ে বসে নেই হ্যাকাররা। ডার্ক ওয়েব মার্কেটে এসব পাসওয়ার্ড বিক্রির চেষ্টাও করছে তারা।
বেশ কিছু দিন আগে লিংকইনের ১০ কোটি অ্যাকাউন্ট হ্যাক করে হ্যাকাররা। ধারণা করা হচ্ছে, লিংকইন অ্যাকাউন্টে থাকা ব্যবহারকারীদের বিভিন্ন তথ্যের ভিত্তিতে টুইটার অ্যাকাউন্টের পাসওয়ার্ড চুরি করা হয়েছে। সূত্র- টাইমস অফ ইন্ডিয়া ও ডিএনএ ইন্ডিয়া।