আজকের দিন তারিখ ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় ১৮ বছর পর আরিচা-কাজীরহাট রুটে ফেরি সার্ভিস চালু

১৮ বছর পর আরিচা-কাজীরহাট রুটে ফেরি সার্ভিস চালু


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২৭, ২০২১ , ১:১৪ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


শিবালয় (মানিকগঞ্জ) সংবাদদাতা : প্রায় ১৮ বছর পর আজ শনিবার আরিচা-কাজীরহাট রুটে ফেরি সার্ভিস পুনরায় চালু হয়েছে। সকাল সাড়ে ১০টার দিকে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এ সার্ভিসের উদ্বোধন করেন। এসময় অনুষ্ঠানে ছিলেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়।
এ উপলক্ষে কাজিরহাট ঘাটে জনসমাবেশের আয়োজন করা হয়। বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি শামসুল হক টুকু এমপি, গোলাম ফারুক খন্দকার এমপি, আহমেদ ফিরোজ কবির এমপি, নাঈমুর রহমান দুর্জয় এমপি, সংস্থার অতিরিক্ত সচিব সৈয়দ তাজুল ইসলাম, পরিচালক (প্রশাসন ও মানবসম্পদ) মোহাম্মদ আবু জাফর হাওলাদার প্রমুখ বক্তব্য রাখেন। উদ্বোধনী ট্রিপে সকাল সাড়ে ১০টার দিকে আরিচা থেকে ১৫টি মালবোঝাই ট্রাক নিয়ে ‘বীরশ্রেষ্ঠ মতিউর রহমান’ নামক রো-রো ফেরি কাজিরহাট রওনা দেয়। ‘বেগম রোকেয়া’ ফেরিতে মন্ত্রীসহ ভিআইপিরা কাজিরহাট পৌঁছান।
জানা গেছে, পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি সার্ভিস সহজতর করার লক্ষ্যে ২০০২ সালের ১২ মার্চ আরিচা থেকে ৭ কিলোমিটার ভাটিতে পাটুরিয়ায় ঘাট স্থানান্তর করা হয়। পাটুরিয়া থেকে কাজিরহাট রুটে প্রায় ২২ কিলোমিটার দীর্ঘ নৌ-পথে কিছুদিন ফেরি সার্ভিস চালু থাকলেও অনিবার্য কারণে তা বন্ধ করে দেয়া হয়।