আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব হাসপাতাল ছেড়েছেন সৌদি বাদশাহ সালমান

হাসপাতাল ছেড়েছেন সৌদি বাদশাহ সালমান


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ১৬, ২০২২ , ৩:২৭ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :  সৌদি আরবের বয়স্ক বাদশাহ সালমান কলনোস্কপিসহ বিভিন্ন পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি হওয়ার এক সপ্তাহ পর প্রাসাদে ফিরেছেন। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বার্তাসংস্থা এএফপি এ খবর জানিয়েছে। হাসপাতাল ত্যাগের আগে রোববার রাতে সরকারি সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) পরিবেশিত ভিডিও ফুটেজে ৮৬ বছর বয়সী বাদশাহকে উপকূলীয় জেদ্দা নগরীতে কিং ফয়সাল বিশেষায়িত হাসপাতালের বাইরে হাঁটতে দেখা যায়। এ সময় তাকে একটি ছড়ি ব্যবহার করতে এবং যুবরাজ মোহাম্মাদ বিন সালমানসহ কর্মকর্তাদের তার চারদিকে দেখা যায়।

টুইটার বার্তায় এসপিএ জানায়, স্বাস্থ্য পরীক্ষা করার এবং চিকিৎসার পর সুস্থ হয়ে তিনি হাসপাতাল ত্যাগ করেন। সৌদি আরব বিগত কয়েক বছর ধরেই ৮৬ বছর বয়সী এ বাদশাহ’র শারীরিক অবস্থা নিয়ে ছড়িয়ে পড়া গুজব দমানোর চেষ্টা করে যাচ্ছে। তিনি ২০১৫ সাল থেকে বিশ্বের শীর্ষ তেল রপ্তানীকারক এ দেশ শাসন করছেন।

বাদশাহ কার্যত শাসক যুবরাজ মোহাম্মাদের কাছে ক্ষমতা ছেড়ে দেয়ার পরিকল্পনা করছেন- ২০১৭ সালে ছড়িয়ে পড়া এমন গুজব সৌদি আরব নাকচ করে দেয়। বাদশাহ সালমান ২০২০ সালে তার গল ব্লাডার অপসারণে অস্ত্রোপচার করান। সূত্র: বাসস।