আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ‘হলুদের সাজে ব্যাট হাতে সানজিদা’র ছবি পোস্ট: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

‘হলুদের সাজে ব্যাট হাতে সানজিদা’র ছবি পোস্ট: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ২২, ২০২০ , ১১:২৯ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : গায়ে হলুদের সাজেই ব্যাটিং করার ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় আলোচনায় ঝড় তুলেছেন বাংলাদেশ নারী দলের তারকা ক্রিকেটার সানজিদা ইসলাম। দেশের উল্লেখযোগ্য সব গণমাধ্যমেও সানজিদা ইসলামের এই ব্যাতিক্রমী কর্মকাণ্ড খবরের শিরোনামে এসেছে। ভূয়সী প্রশংসিত হয়েছেন তিনি। এবার ব্যাট হাতে গায়ে হলুদের সাজে নববধূ সানজিদার ছবি ঠাঁই পেল ক্রিকেটে সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির টুইটার পেজে। শুধু তাই নয় সানজিদার সেই ছবিসহ খবর প্রকাশ করেছ ক্রীড়াভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ইএনপিএন ক্রিকইনফো। বাংলাদেশের সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সানজিদার গায়ে হলুদের সেসব ছবির একসঙ্গে কোলাজ বানিয়ে বুধবার নিজেদের টুইটার হ্যান্ডলে আপলোড করেছে আইসিসি। ক্যাপশনে আইসিসি লিখেছে, ‘পোশাক, গহনা এবং ব্যাট- একজন ক্রিকেটারের বিয়ের ফটোশুট যেমন হওয়া মানায়।’ আইসিসির সেই টুইটে ইতিমধ্যে ১০ হাজারের বেশি লাইক জমা পড়েছে। রিটুইট হয়েছে ৫৮৫বার।
এদিকে ছবিগুলো আপলোড করে ক্রিকইনফোতে লিখেছে, ‘বাংলাদেশ দলের আন্তর্জাতিক ক্রিকেটার সানজিদা ইসলাম দারুণ কিছু পোজ দিয়েছেন। তিনি বিয়ে করেছেন রংপুরের প্রথম শ্রেণির ক্রিকেটার মীম মোসাদ্দেককে। যেই বিয়ের ফটোশুট সোজা বোল্ড করে দিয়েছে আমাদের । ’ গত শনিবার ক্রিকেটার মীম মোসাদ্দেকের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন সানজিদা। ৬ বছরের প্রেমের পরিণতি দেন তারা। দুই পরিবারের সম্মতিতেই এ বিয়ে অনুষ্ঠিত হয়। শুক্রবার ছিল সানজিদার গায়ে হলুদ। এদিন কাশবনে হলুদের ছবি তুলতেই রংপুর স্টেডিয়ামে ছুটে গিয়েছিলেন সানজিদা। সেখানে গিয়ে দেখেন ছোটো ছোটো ছেলেরা ক্রিকেট খেলছে। ব্যাট-বল দেখে কনে সানজিদা আর নিজেকে সামলে রাখতে পারেননি। এই বেশেই নেমে পড়েন বাচ্চাদের সাথে ক্রিকেট খেলতে।
আর তা ক্যামেরায় বন্দি করেন সানজিদার সতীর্থরা। ফেসবুকে আপলোড করলেই মুহূর্তে তা ভাইরাল হয়ে পড়ে।
জানা গেছে, সানজিদার স্বামী মীম মোসাদ্দেকও ক্রিকেট খেলেন। তবে সানজিদার মতো জাতীয় দলে জায়গা না করে নিতে পারলেও রংপুর বিভাগীয় দলের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেন ।
এমন ছবি তোলার কোনো পরিকল্পনা ছিল না সানজিদার। তিনি জানিয়েছেন, ভাইরাল হতে নয়, অনেকটা অপ্রত্যাশিত বা অপরিকল্পিতভাবেই এমন ফটোশুট করেছেন। এতে বেশ খুশি সানজিদা। তিনি বলেন, ‘আমার বর নিজেই ক্রিকেটার। আমার পেশাদার জীবনের জন্য এটা বরং আরও ভালো দিক। এখন আরও সমর্থন পাব।’
২০১২ সালে আয়ারল্যান্ড সফরে টি-টোয়েন্টি দিয়ে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক অভিষেক ঘটে সানজিদা ইসলামে। এর দুই বছর পরেই পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তার। জাতীয় নারী দলে টপ অর্ডারে ব্যাট করেন তিনি। ২০১৮ সালে এশিয়া কাপজয়ী দলের অন্যতম সদস্য তিনি। চলতি বছরের শুরুতে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলেছেন সানজিদা। বাংলাদেশের হয়ে ৫৪ ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি।