আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস সাবেক গোলরক্ষক মহসিনের পাশে বিসিবি

সাবেক গোলরক্ষক মহসিনের পাশে বিসিবি


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০২৩ , ৬:২৭ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : সাবেক তারকা ফুটবলার মোহাম্মদ মহসিনের পাশে দাঁড়াচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ মহসিনের যাবতীয় দায়িত্ব নেবে বিসিবি। ক্রিকেট বোর্ড সাবেক এই তারকা ফুটবলারের আর্থিক সমস্যার পাশাপাশি তার সুচিকিৎসা নিশ্চিত করা ও তাকে আইনি সহায়তাও দেবে। গতকাল মহসিনের দুরবস্থার খবর বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়ার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন প্রধান নির্বাহীকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলেন।

বিসিবির সিইও সুজন বলেন, মাননীয় বোর্ড সভাপতি নিউজ দেখে মহসিনের ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেন। সে অনুযায়ী তার পরিবারের সঙ্গে কথা বলেছি আমরা। তারা মহসিনের চিকিৎসা এবং পারিবারিক সম্পত্তি উদ্ধারে আইনি সহযোগিতা চেয়েছেন। আমরা বিসিবির মেডিকেল বিভাগের সঙ্গে কথা বলে চিকিৎসার ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছি। পারিবারিক সম্পত্তি যেগুলো বেদখল হয়ে আছে তা পুনরুদ্ধারে বিসিবির আইন কর্মকর্তাকে বলা হয়েছে।’ বিসিবি সিইও আরও জানান, মহসিনের পরিবার থেকে কোনো ধরনের আর্থিক সহযোগিতা চাওয়া হয়নি।

দেশের স্বর্ণালি সময়ের গোলরক্ষক মহসিন। ১৯৮২ থেকে ১৯৯০ সাল পর্যন্ত জাতীয় দলের নিয়মিত গোলরক্ষক ছিলেন। ছোটখাটো গড়নের হলেও গোলবার সামলাতে দারুণ পারদর্শী ছিলেন তিনি। মেধা আর প্রতিভা দিয়ে জাতীয় ফুটবল দলের অধিনায়কও হয়েছিলেন মহসিন। ক্যারিয়ারের সেরা সময়েই হঠাৎ করে খেলা ছেড়ে কানাডা প্রবাসী হন। বিয়ে করে প্রবাসে সংসার পাতলেও বেশি দিন টেকেনি। বিবাহ বিচ্ছেদের পর একাই থেকেছেন। কানাডায় ব্যবসা করলেও ধরে রাখতে পারেননি। সব হারিয়ে ২০১৪ সালে দেশে ফিরে ছোট ভাইয়ের কাছে ওঠেন।

প্রায় সাত বছর পর জানাজানি হয় কিংবদন্তিতুল্য গোলরক্ষক মহসিন মানসিক ভারসাম্য হারিয়ে ঢাকায়, যে খবর নাড়া দিয়েছে দেশের আপামর ফুটবল সমর্থকদের। তাতে সাড়া দিয়ে দেশের ক্রিকেট বোর্ডের কর্মকর্তারাও পাশে থাকার ঘোষণা দিয়েছেন।