আজকের দিন তারিখ ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য সবজির বাজারে স্বস্তি নেই : টমেটো-কাঁচা মরিচের দাম ঊর্ধ্বমুখী

সবজির বাজারে স্বস্তি নেই : টমেটো-কাঁচা মরিচের দাম ঊর্ধ্বমুখী


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ১০, ২০২০ , ১০:০১ পূর্বাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক : সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারগুলোতে টমেটো ও কাঁচামরিচের দাম আগের মতোই ঊর্ধ্বমুখী রয়েছে। বাজারে প্রতি কেজি টমেটো ১২০-১৪০ টাকায় এবং কাঁচা মরিচ ১৪০ থেকে ১৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে বাজারে।

দাম অপরিবর্তিত রয়েছে পেঁয়াজের। প্রতি কেজি পেঁয়াজ ৩৫ থেকে ৪৫ টাকায় বিক্রি হচ্ছে। আদা বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা কেজি দরে। রসুন বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৩০ টাকা কেজি দরে।

শুক্রবার (১০ জুলাই ) সাপ্তাহিক ছুটির দিনে রাজধানীর কাঁচা বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সবজির বাজার ঘুরে দেখা যায়, সবজির বাজারে স্বস্তি নেই। সরবরাহ রয়েছে সব ধরনের সবজির। তারপরও বাড়তি দামে বিক্রি হচ্ছে সবজি। বর্তমানে বাজারে মানভেদে প্রতি কেজি বেগুন ৬০ থেকে ৮০ টাকায় , কাকরোল ৬০ থেকে ৭০ টাকা, কাঁচা পেঁপে ৪০ থেকে ৫০ টাকা, আলুর দাম বেড়ে ৩০ থেকে ৪০ টাকা,করলা ৫৫ থেকে ৬৫ টাকা, পটল ৪০ থেকে ৫০ টাকা, ঢ্যাঁড়স ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তাছাড়া প্রতি পিস লাউ ৪০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, মাংসের বাজারে দেখা যায়, বাজারে প্রতি কেজি গরুর মাংস ৫৮০ থেকে ৬০০ টাকা, খাসির মাংস ৮৫০ থেকে ৯০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মুরগির বাজার ঘুরে দেখা যায়, বয়লার মুরগি প্রতি কেজি ১৪০ থেলে ১৫০ টাকা, কক মুরগি ২২০ থেকে ২৬০ টাকা,পাকিস্তানি মুরগি ২৬০ থেকে ২৮০ টাকা, দেশি মুরগি ৫৫০ থেকে ৬০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এদিকে, মাছের বাজার ঘুরে দেখা যায়, বাজারে প্রায় সব ধরনের মাছ রয়েছে। দামও গত সপ্তাহের মতো স্থিতিশীল। তাছাড়া, প্রতি বছরই কোরবানির ঈদের এক মাস আগে থেকেই সব ধরনের মসলার দাম বেড়ে যায়। তবে এবার সেই প্রবণতা দেখা যাচ্ছে না।দারুচিনি কেজি প্রতি বিক্রি হচ্ছে ৩৮০ থেকে ৪০০ টাকা, যা কিছু দিন আগে ৪৫০ টাকার উপরে ছিল। এলাচ বিক্রি হচ্ছে ২৭০০ থেকে ৩০০০ টাকা যা আগে ছিলো ৩২০০ থেকে ৩৬০০ টাকা কেজি। জিরা বিক্রি হচ্ছে ৩০০ থাকে ৩৫০ টাকায় যা আগে ছিলো ৪০০ থেকে ৪৫০ টাকা।