আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে দুই এমপির সালাম

সংসদে প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে দুই এমপির সালাম


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ২, ২০১৬ , ৬:৪৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


5কাগজ অনলাইন ডেস্ক: ১০ম সংসদের একাদশ অধিবেশনে বাজেট পেশ করছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। স্পিকার শিরীন শারমিনের সভাপতিত্বে অধিবেশনের শুরু থেকেই উপস্থিত আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিকেল ৫টার দিকে মাগরিবের নামাজের জন্য ২৫ মিনিট অভিবেশনে বিরতি ঘোষণা করেন স্পিকার। সংসদদের অনেকেই নামাজ আদায়ের প্রস্তুতি নিচ্ছিলেন। প্রধানমন্ত্রী নিজ আসন থেকে উঠে দাঁড়াতেই তার পাশে এসে দাঁড়ালেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন। তাদের মধ্যে কিছু কথাবার্তা হচ্ছিল। খানিক পর আরেক সাবেক সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর সেই কথোপকথনে যোগ দেন।

এ সময় কথা বলেতে বলতে প্রধানমন্ত্রী দু-এক কদম সামনের দিকে এগোচ্ছিলেন। আর তখনই দুই সাংসদ এসে প্রধানমন্ত্রী পা ছুঁয়ে তাকে সালাম করেন এবং প্রধানমন্ত্রী সঙ্গে অল্পবিস্তর কথা বলেন। এরপর তাদের সঙ্গে কথা বলতে বলতেই প্রায় ২০ থেকে ২৫ জন সংসদ এসে সেখানে হাজির হন।

কিন্তু কেন হঠাৎ দুই সংসদ সদস্য প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন, তার পেছনে বিশেষ কোনো কারণ আছে কিনা কিংবা প্রধানমন্ত্রীর সঙ্গে ওই দুই সাংসদের কী কথা হয়েছে- এ ব্যাপারে তাৎক্ষণিক কিছু জানা যায়নি।

এরপর শুরু হয় কথা-বার্তা, কুশলবিনিময়। প্রধানমন্ত্রী বেশ হাসিখুশিভাবেই সবার সঙ্গে কথা বলছিলেন। একপর্যায়ে তিনি নামাজের উদ্দেশ্যে অধিবেশন কক্ষ ত্যাগ করেন। তারপরও সদস্যদের উচ্ছ্বাস কমছিল না। চলছিল হাসাহাসি, নানা কথাবার্তা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (০২ জুন) সংসদে বাজেট অধিবেশন চলাকালে এমন দৃশ্যের অবতারণা হয়। বিকলে সাড়ে ৩টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদে বাজেট অধিবেশন শুরু হয়। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত স্বভাবসুলভ ভঙ্গিতে দীর্ঘ বাজেট বক্তৃতা শুরু করেন।