আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস শ্রীলংকায় সিরিজ অনিশ্চিত!

শ্রীলংকায় সিরিজ অনিশ্চিত!


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৭, ২০২০ , ১২:৫৮ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : সফরের সূচি অনুযায়ী আজ শ্রীলংকার বিমান ধরার কথা ছিল বাংলাদেশ দলের। সেই সিরিজ এখনও অনিশ্চিত। কেউই বলতে পারেন না আসলেই সিরিজটি হবে কি না।
সবাই আশা-নিরাশার দোলাচলের মধ্যে দিন পার করছেন। এর মধ্যেই আজ থেকে ক্রিকেটারদের তিনদিনের বিরতি দেয়া হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আশা করছে এই সময়ের মধ্যেই শ্রীলংকা সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে যাবে। শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সিইও এবং সেক্রেটারি সিরিজ নিয়ে সংবাদমাধ্যমে কথা বললেও বিসিবিকে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।
জৈব-সুরক্ষা বলয়ে থাকা ক্রিকেটারদের অনুশীলনে তাই আপাতত বিরতি দেয়া হয়েছে। বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান আশা করছেন সিরিজটি হবে।
কাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিনি বলেন, ‘আমরা তিনদিনের বিরতি দিয়েছি। তিনদিন পর আবার অনুশীলন শুরু হবে। আগামী দুই-তিনদিনের মধ্যে আশা করছি শ্রীলংকা থেকে কিছু জানতে পারব।’ তিনি বলেন, ‘আমাদের সফর পিছিয়েই যাচ্ছে, হাতে সময়ও থাকছে যথেষ্ট।
আরও কিছু দিন অপেক্ষা করতেই পারি। যদি সব ইতিবাচকভাবে এগিয়ে যায়, তাহলে আগামী মাসের ৭ থেকে ১০ তারিখের মধ্যে আমরা শ্রীলংকা যেতে পারি। যেহেতু ওদের প্রিমিয়ার লিগ (এলপিএল) পিছিয়ে যাচ্ছে, কাজেই ওদের হাতেও সময় আছে।’
১৪ সেপ্টেম্বর বিসিবি সভাপতি নাজমুল হাসান সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেছিলেন, খুব বেশি সময় অপেক্ষা করবে না বিসিবি এবং একবার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়ে গেলে সেখান থেকে আর সরবে না বোর্ড। কিন্তু এরই মধ্যে প্রায় দুই সপ্তাহ পার হলেও শ্রীলংকা বোর্ড কিছুই জানায়নি। তবুও সময় নিচ্ছে বিসিবি।
আকরাম খান বলেন, ‘আমরা সিরিজটি খেলার জন্য মরিয়া নই। এখন আমাদের হাতে সময় আছে, তাদের হাতেও আছে। তারাই বারবার অনুরোধ করে আমাদের বলছে যে ওদের স্বাস্থ্য মন্ত্রণালয়কে বোঝাতে পারবে। এমন নয় যে ওরা চাচ্ছে না, আমরা জোর করে যাচ্ছি। মরিয়া হলে তো তাদের শর্ত মেনেই যেতে পারতাম। আমাদের তাড়াহুড়ো নেই।’
তিনি বলেন, ‘ক্রিকেটারদের ভালো থাকার ব্যাপারে আমরা সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছি। ওরা যাতে মানসিকভাবে ক্লান্ত হয়ে না পড়ে এবং ওদের কাছ থেকে সেরা পারফরম্যান্সটা যেন বের করে আনতে পারি সেই চেষ্টাই করছি। শ্রীলংকা গিয়ে যেন ভালো পারফর্ম করতে পারে, সেটি নিশ্চিত করার জন্য যা দরকার, আমরা করব।’
আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ার কারণে তিন ম্যাচের সিরিজটিকে দু’দলই গুরুত্ব দিচ্ছে। সফর শেষ পর্যন্ত না হলে বিকল্প পরিকল্পনা করাই আছে বিসিবির।