আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস শ্রীলংকাকে হারিয়ে ওয়ানডে সুপার লিগের চারে বাংলাদেশ

শ্রীলংকাকে হারিয়ে ওয়ানডে সুপার লিগের চারে বাংলাদেশ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ২৪, ২০২১ , ১১:০৭ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : শ্রীলংকাকে ৩৩ রানে হারিয়ে ১০ পয়েন্ট নিয়ে আইসিসির ওয়ানডে সুপার লিগে চার নম্বরে উঠে গেল বাংলাদেশ। রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে নিজেদের চেনা মাঠে তারুণ্যনির্ভর শ্রীলংকার বিপক্ষে টাইগার ব্যাটসম্যানদের কাঁপাকাঁপিতে শেষ পর্যন্ত ৬ উইকেটে ২৫৭ রান করে বাংলাদেশ।
দলের হয়ে সর্বোচ্চ ৮৪ রান করেন মুশফিকুর রহিম। এছাড়া ৫৪ ও ৫২ রান করে ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল।
টার্গেট তাড়া করতে নেমে মেহেদী হাসান মিরাজের অফ স্পিনে বিভ্রান্ত হয়ে ১০২ রানে প্রথমসারির ছয় ব্যাটসম্যানের উইকেট হারায় শ্রীলংকা। দলের এমন কঠিন মুহূর্তে হাল ধরেন ভানিন্দু হাসারাঙ্গা। সপ্তম উইকেটে দাসুন শানাকার সঙ্গে ৪৭ রানের জুটির পর ইসুরু উদানাকে সঙ্গে নিয়ে ৫৯ বলে গড়েন ৬২ রানের জুটি।
ভয়ঙ্কর হয়ে ওঠা হাসারাঙ্গা-ইসুরু উদানার এই জুটি ভাঙেন সাইফুদ্দিন। তার বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে আফিফ হোসেনের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন হাসারাঙ্গা। ৬০ বলে তিন চার ও ৫টি ছক্কায় ৭৪ রান করে হাসারাঙ্গা আউট হলে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় লংকানদের। পেশিতে চোট পেয়ে মাঠ ছেড়ে ড্রেসিংরুমে ফেরা মোস্তাফিজ শুশ্রূষা নিয়ে মাঠে ফিরেই তুলে নেন ইসুরু উদানার উইকেট। ২৩ বলে ২১ রান করে ফেরেন উদানা। শেষ ব্যাটসম্যান দুশমন্ত চামিরাকে আউট করে শ্রীলংকাকে ৪৮.১ ওভারে ২২৪ রানে গুঁড়িয়ে দেন মোস্তাফিজ।