আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য শেয়ারবাজারে লেনদেন ৩০০ কোটি টাকার নিচে

শেয়ারবাজারে লেনদেন ৩০০ কোটি টাকার নিচে


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ২৩, ২০২৩ , ৪:৩১ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক : বাংলাদেশের শেয়ারবাজারে বৃহস্পতিবার (২৩ মার্চ) সূচকের টানা উত্থান হলেও লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমে ৩০০ কোটি টাকার নিচে নেমে গেছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২১৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক দশমিক শূন্য ৭৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ২ হাজার ২১৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩০৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৭৪টি কোম্পানির, দরপতন হয়েছে ২৪টির এবং অপরিবর্তিত আছে ২০৫টির। ডিএসইতে মোট ২৮৬ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৩২৮ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৩৭৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ১৪ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৪ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১১ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৬৪ পয়েন্টে অবস্থান করছে।