আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য শেয়ারবাজারে লেনদেন বেড়েছে, সূচকে মিশ্র প্রবণতা

শেয়ারবাজারে লেনদেন বেড়েছে, সূচকে মিশ্র প্রবণতা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৯, ২০২৩ , ৫:২৬ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক : বাংলাদেশের শেয়ারবাজারে সোমবার (৯ জানুয়ারি) লেনদেন বাড়লেও সূচক ছিল মিশ্র প্রবণতায়। এদিন প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচকে মিশ্র প্রবণতা থাকলেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে পতন হয়েছে। তবে, দুই স্টক এক্সচেঞ্জেই লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে শূন্য দশমিক ৭৬ পয়েন্ট কমে ৬ হাজার ১৯১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক শূন্য দশমিক ৩৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫২ পয়েন্টে, ডিএস৩০ সূচক শূন্য দশমিক ২৭ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৯১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৩৪ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ২৮৪ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪ পয়েন্ট কমে ১৮ হাজার ৩০১ পয়েন্টে, সিএসসিএক্স ১ পয়েন্ট কমে ১০ হাজার ৯৬৮ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ১৩ পয়েন্ট কমে ১৩ হাজার ২০৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৪৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২৭টির, কমেছে ৪৫টির এবং অপরিবর্তিত আছে ৭৬টির। দিন শেষে সিএসইতে ৭ কোটি ৮২ লাখ ২৫ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।