আজকের দিন তারিখ ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য শেয়ারবাজারে তলানিতে নেমেছে লেনদেন

শেয়ারবাজারে তলানিতে নেমেছে লেনদেন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৬, ২০২২ , ৫:৩৪ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে ডেস্ক :  বাংলাদেশের শেয়ারবাজারে মঙ্গলবার (৬ ডিসেম্বর) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের উত্থান হলেও লেনদেন তলানিতে নেমেছে। প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে ২৭১ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা ২০ মাসের মধ্যে সর্বনিম্ন। বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২২৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে ২ হাজার ২০৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩০৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫০টি কোম্পানির। দরপতন হয়েছে ২৫টি কোম্পানির। অপরিবর্তিত আছে ২২৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ২৭১ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা ২০ মাসের মধ্যে সর্বনিম্ন। এর আগে ২০২১ সালের ৫ এপ্রিল লেনদেন হয়েছিল ২৩৬ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এরপর লেনদেন কমলেও কখনো এতটা নিচে নামেনি। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৪৪ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪১ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৩৫৯ পয়েন্টে, সিএসসিএক্স ২৫ পয়েন্ট বেড়ে ১১ হাজার পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৪০ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ২৬৩ পয়েন্টে অবস্থান করছে।