আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড শেষ দিন ফলের অপেক্ষায় লর্ডস

শেষ দিন ফলের অপেক্ষায় লর্ডস


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৩, ২০১৬ , ৪:০৬ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


16অনলাইন স্পোর্টস ডেস্ক: পারফরম্যান্সের বিচারে কোনো দলই ছেড়ে কথা বলছে না। ব্যাটে-বলের লড়াই দারুণ জমে উঠেছে লর্ডসে। জিততে মরিয়া ইংল্যান্ড চতুর্থ দিনের শেষ বেলায় ইনিংস ঘোষণা করে, কিন্তু কোনো সাফল্য আসেনি। দিমুথ করুনাত্নে ও কৌশল সিলভার দৃঢ়তায় নিরাপদেই সময়টুকু কাটিয়ে দেয় শ্রীলঙ্কা। ম্যাচের ফলাফলের জন্য পঞ্চম দিন পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে। জয়ের জন্য পঞ্চম ও শেষ দিন আরও ৩৩০ রান চাই শ্রীলঙ্কার। এরই মধ্যে সিরিজ নিশ্চিত করা ইংল্যান্ডের চাই ১০ উইকেট। চতুর্থ দিনের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৩২ রান। করুনারত্নে ১৯ ও সিলভা ১২ রানে ব্যাট করছেন।

অ্যালেস্টার কুক যখন ইনিংস ঘোষণা করেন তখন জয়ের জন্য ৩৬২ রান দরকার ছিল শ্রীলঙ্কার। অতিথিদের আরেকবার অলআউট করতে ইংল্যান্ডের হাতে ছিল সব মিলিয়ে ১২০ ওভার।
রোববার শেষ বেলায় ১২ ওভারের মধ্যে উইকেটের জন্য মরিয়া ছিলেন কুক। খুব আক্রমণাত্মক ফিল্ডিংও সাজিয়েছিলেন। নিয়মের ব্যতিক্রম করে জেমস অ্যান্ডারসনের জায়গায় প্রথম ওভারটি করান স্টুয়ার্ট ব্রডকে দিয়ে। কিন্তু কোনো কাজ হয়নি, নেওয়া যায়নি কোনো উইকেট।

২০০৯ সালের পর এই প্রথম কোনো ইনিংসে প্রথম ওভার করতে না পারা অ্যান্ডারসন ঠিকই ভীতি ছড়িয়েছেন। তার চার ওভার কোনোমতে কাটিয়ে দিয়েছেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান।
এর আগে ৪ উইকেটে ১০৯ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। দিনের শুরুটা ভালো হয়নি তাদের। দ্রুত ফিরে যান নাইটওয়াচম্যান স্টিভেন ফিন। তার বিদায়ে ক্রিজে আসেন কুক, যিনি চোটের জন্য লম্বা সময় ফিল্ডিং করেননি।

উদ্বোধনী জুটির সঙ্গী অ্যালেক্স হেলসকে নিয়ে প্রতিরোধ গড়েন ইংল্যান্ডের অধিনায়ক। ষষ্ঠ উইকেটে এই দুই জনে উপহার দেন ৮২ রানের জুটি। এই জুটিই ইংল্যান্ডের সম্ভাবনা বাঁচিয়ে রাখে।

ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে দলকে পথ দেখানো হেলস ফেরেন হতাশা নিয়ে। ৬ রানের জন্য প্রথম টেস্ট শতক পাওয়া হয়নি তার। অ্যাঞ্জেলো ম্যাথিউসের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে শেষ হয় তার ১৭৯ বল স্থায়ী ৯৪ রানের ইনিংস।
ক্যারিয়ারে প্রথমবারের মতো মিডল অর্ডারে ব্যাট করা কুক অপরাজিত থাকেন ৪৯ রান। তার ৮৬ বলের ইনিংসে আছে তিনটি চার ও একটি ছক্কা- এটি তার ক্যারিয়ারের মাত্র দশম ছক্কা। নবম থেকে দশম ছক্কাটি হাঁকাতে খেলেছেন ৭৯ ইনিংস!

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড ১ম ইনিংস: ৪১৬
শ্রীলঙ্কা ১ম ইনিংস: ২৮৮
ইংল্যান্ড ২য় ইনিংস: (আগের দিন ১০৯/৪) ৭১ ওভারে ২৩৩/৭ ডিক্লে. (কম্পটন ১৯, হেলস ৯৪, রুট ৪, ভিন্স ০, বেয়ারস্টো ৩২, ফিন ৭, কুক ৪৯*, মঈন ৯, ওকস ০*; লাকমল ০/৪৫, এরাঙ্গা ৩/৫৮, প্রদিপ ৩/৩৭, হেরাথ ০/৬৩, ম্যাথিউস ১/২০)।
শ্রীলঙ্কা ২য় ইনিংস: ১২ ওভারে ৩২/০ (করুনারত্নে ১৯*, সিলভা ১২*; ব্রড ০/১৫, অ্যান্ডারসন ০/৫, ওকস ০/৭, মঈন ০/৪)।