আজকের দিন তারিখ ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় শিমুলিয়াঘাটে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়

শিমুলিয়াঘাটে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৩, ২০২১ , ১২:১৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


মুন্সীগঞ্জ প্রতিনিধি : লকডাউন কেন্দ্র করে মুন্সীগঞ্জের শিমুলিয়াঘাটে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড় ও যানবাহনের চাপ দেখা গেছে। ভোররাত থেকে স্বাস্থ্যবিধি উপেক্ষা লকডাউনে বাড়িফেরা মানুষের চাপ বাড়তে থাকে ঘাট এলাকায়। অনেকে আবার সাজানো সংসার গুটিয়ে নিয়ে যাচ্ছে গ্রামের বাড়িতে। শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় স্বাস্থ্যবিধি অপেক্ষা করে পদ্মাপাড়ি দিতে ফেরিগুলোতে দেখা গেছে মানুষের উপচেপড়া ভিড়। এ ছাড়া জীবনের ঝুঁকি নিয়ে অনেক যাত্রী ট্রলারে পদ্মা পাড়ি দিচ্ছে। রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে ছোট-বড় যানবাহনে করে শিমুলিয়াঘাট এলাকায় উপস্থিত হচ্ছে মানুষ। ঘাটে আসা অধিকাংশ যানবাহনই ব্যক্তিগত ছোট গাড়ি।
এদিকে ঘাট এলাকায় পাঁচ শতাধিক ব্যক্তিগত ও দুই শতাধিক পণ্যবাহী যানবাহন অবস্থান করছে। এসব যাত্রী ও যানবাহন পারাপারে নৌরুটে বর্তমানে ১৪টি ফেরি সচল রয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাট কর্তৃপক্ষ। তবে অত্যাধিক মানুষের চাপে নৌরুটের যাত্রী ও যানবাহন পারাপারে হিমশিম খেতে হচ্ছে ফেরি কর্তৃপক্ষকে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়াঘাটের সহকারী উপব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, ১৪টি ফেরি দিয়ে এই রুটে চলছে যাত্রী ও যানবাহন পারাপার। সকাল থেকে ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে চার শতাধিক যাত্রীবাহী ছোট প্রাইভেটকার ও কয়েক শতাধিক পণ্যবাহী যানবাহন।