আজকের দিন তারিখ ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ অতর্কিত গুলি চালিয়েছে: ফখরুল

শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ অতর্কিত গুলি চালিয়েছে: ফখরুল


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ১৭, ২০২১ , ২:৫২ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক :  সম্পূর্ণ শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ অতর্কিত হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (১৭ আগস্ট) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি নেতাকর্মীদের নিয়ে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন। এর আগে বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

মির্জা ফখরুল বলেন, ঢাকা মহানগর নবগঠিত কমিটির নেতা কর্মীদের শ্রদ্ধা নিবেদন কর্মসূচি। সকাল সাড়ে দশটার দিকে পুলিশ বিনা উস্কানিতে শান্তিপূর্ণ কর্মসূচি বাতিল করতে অতর্কিত টিয়ারশেল নিক্ষেপ করে গুলি চালায় এবং লাঠিচার্জ করে এতে আমানুল্লাহ আমান, আমিনুল ইসলাম সহ অসংখ্য নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন আহত হয়েছেন। পুলিশের এই আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বিএনপি মহাসচিব বলেন, আমরা মনে করি একটি ফ্যাসিস্ট সরকার এভাবে নির্যাতন করে গণতন্ত্রের অগ্রযাত্রাকে ব্যাহত করছে। শত বাধা উপেক্ষা করে নেতাকর্মীরা কর্মসূচি সফল করায় তাদের ধন্যবাদ জানান বিএনপি মহাসচিব।

পুলিশের লাঠিচার্জে আহত এক বিএনপি কর্মী

মির্জা ফখরুল বলেন, সরকারের পায়ের তলায় মাটি নেই। তারা জনবিচ্ছিন্ন হয়ে গেছে। তাই তারা এভাবে পুলিশ দিয়ে নির্যাতন করছে। জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন সম্ভব। আর ঢাকা মহানগর বিএনপির এই আন্দোলনের নেতৃত্ব দেবে।

বিএনপির নেতাকর্মীরা পুলিশের উপর হামলা চালিয়েছে এমন অভিযোগ সম্পর্কে মির্জা ফখরুল বলেন, এটা সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। কতজন আহত বা গুলিবিদ্ধ হয়েছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখনো পর্যন্ত সংখ্যা হিসেব করা হয়নি। এ সময় ঢাকা মহানগর বিএনপি নেতা আব্দুস সালাম, আমানুল্লাহ আমান, আমিনুল ইসলাম, রফিকুল আলম মজনুসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রি-আরজে/ইভূ