আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি শাওনকে চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে দেশবাসী : ফখরুল

শাওনকে চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে দেশবাসী : ফখরুল


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ৫:১৯ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক :  নিহত যুবদল নেতা শহীদুল ইসলাম শাওনকে দেশবাসী ও দল চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক শোক বার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল এ কথা বলেন।

শোক বার্তায় মির্জা ফখরুল বলেন, আজ রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পুলিশের গুলিতে গুরুতর আহত যুবদল নেতা শহীদুল ইসলাম শাওনের মৃত্যুতে শোক প্রকাশের ভাষা আমি হারিয়ে ফেলেছি।

তিনি বলেন, বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে গভীরভাবে বিশ্বাসী শহীদুল ইসলাম শাওন বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচি পালনকালে পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণের মাধ্যমে যে ইতিহাস রচনা করলো-তা দলের নেতাকর্মীদেরকে সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে আরও বলীয়ান করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী সরকারের সকল অপকর্ম ও অন্যায়ের বিরুদ্ধে অসম সাহসী এই যুবদল নেতাকে দেশবাসী ও দল চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। আজ্ঞাবাহী পুলিশ বাহিনী সরকারকে টিকিয়ে রাখতে বিএনপি’র যেকোন কর্মসূচিতে নেকড়ের মতো ঝাঁপিয়ে পড়ছে, নেতাকর্মীদেরকে গুরুতর আহত করছে, প্রাণ কেড়ে নিচ্ছে। পতনের সাইরেন বাজতে শুরু করেছে বলেই সরকার এখন হিতাহিত জ্ঞানশুন্য হয়ে পড়েছে।

শহীদুল ইসলাম শাওনের রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান ফখরুল।

গত বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে মুন্সীগঞ্জে বিএনপির বিক্ষোভকে কেন্দ্র করে মুক্তারপুরে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলে। গুলিবিদ্ধ হন শাওন। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাত ৮ টা ৪০ মিনিটে মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শাওনের মৃত্যু হয়।