আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড লড়াই করে হারল বাংলাদেশ

লড়াই করে হারল বাংলাদেশ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৭, ২০১৬ , ৭:৩৩ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


4কাগজ অনলাইন ডেস্ক: দুশানবেতে প্রথম লেগের ম্যাচে ৫-০ গোলে হার। ফিরতি লেগে ঘরের মাঠে কতটাই প্রতিরোধ গড়ে তুলতে পারবে মামুনুলরা, তা নিয়ে নিয়ে ছিল সংশয়। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তাজিকিস্তানের বিরুদ্ধে জিততে পারেনি বাংলাদেশ। প্রত্যাশা ছিল ড্র করার, তাও হয়নি। এশিয়ান কাপ প্লে অফ ম্যাচে ১-০ গোলে হেরেছে লোডভিক ডি ক্রুইফ বাহিনী। হারলেও লড়াই করেছে মামুনুল শিবির, তা স্পষ্ট প্রতীয়মান।

দুই লেগ মিলিয়ে প্লে অফে ৬-০ গোলে হারল বাংলাদেশ। প্রথম পর্বে বড় ব্যবধানে হারলেও ঘরের মাঠ বলেই বাড়তি আত্ববিশ্বাস ছিল ক্রুইফ শিবিরের। এর সঙ্গে প্রেরণা হিসাবে কাজ করছিল গত বছর বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ। যেখানে এই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তাজিকিস্তানের বিরুদ্ধে জিততে জিততে ড্র করেছিল বাংলাদেশ। এবার ড্র নয়, হারই কপালে জুটল।

ম্যাচের আট মিনিটেই লিড নেয় সফরকারী তাজিকিস্তান। ২০ গজ দূর থেকে দুর্দান্ত ফ্রি কিকে গোলটি করেন ডিফেন্ডার নাজারভ আখতাম। ১-০তে এগিয়ে যায় তাজিকিস্তান।

এরপর এই একটি গোলই শোধ দিতে পারেনি বাংলাদেশ। তবে হজম করেনি দ্বিতীয় গোলও। যাতে প্রশংসা পেতে পারে বাংলাদেশের রক্ষণভাগ। ২৫ মিনিটে কাউন্টার অ্যাটাক করেছিল বাংলাদেশ। কিন্তু তা সফল হয় নি।

৩৩ মিনিটে গোলের সুবর্ণ সুযোগ নষ্ট করেন বাংলাদেশ নাবীব নওয়াজ জীবন। বক্সের মধ্যে বল পেয়েও তা পাঠিয়ে দেন পোস্টের অনেক বাইরে দিয়ে। হা হুতাশ বাড়ে স্বাগতিক শিবিরে।

দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে জামাল ভূইয়ার ভলিতে হেড নিয়েছিলেন তপু বর্মন। তবে তাজিক ডিফেন্ডার ডালেরডন তা প্রতিহত করেন । ৮২ মিনিটে বাংলাদেশ অধিনায়ক মামুনুল ইসলামের শট পাঞ্চ করে বিপদমুক্ত করেন তাজিকিস্তানের গোলরক্ষক। শেষ পর্যন্ত হারের বেদনা সঙ্গী করেই মাঠ ছাড়তে হয় স্বাগতিক বাংলাদেশকে।

দুই লেগে ৬-০ ব্যবধানে হেরে আগামী সেপ্টেম্বরে ভুটানের বিপক্ষে দুই লেগের ম্যাচের দিকে এখন তাকিয়ে বাংলাদেশ। তবে ওই ম্যাচে খেলতে পারবেন না জামাল ভূঁইয়া। তাজিকিস্তানের বিপক্ষে পর পর দুই ম্যাচে হলুদ কার্ড দেখার কারণে ভুটানের বিপক্ষে খেলতে পারবেন না তিনি।