আজকের দিন তারিখ ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য লেনদেন কমলেও বাজার মূলধন বেড়েছে

লেনদেন কমলেও বাজার মূলধন বেড়েছে


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৩, ২০২২ , ৩:৩২ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক :   দেশের শেয়ারবাজারে গেলো সপ্তাহ সূচক ছিল ইতিবাচক ধারায়। এ সময় লেনদেন কমলেও বাজার মূলধন কিছুটা বেড়েছে। শনিবার (৩ ডিসেম্বর) সাপ্তাহিক পর্যালোচনায় এ তথ্য জানা গেছে। তথ্যমতে, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গেলো সপ্তাহের শুরুতে বাজার মূলধন ছিল ৭ লাখ ৬৩ হাজার ৬২৫ কোটি ৬৬ লাখ ৬৭ হাজার টাকা। সপ্তাহের শেষ দিন বাজার মূলধন দাঁড়িয়েছে ৭ লাখ ৬৩ হাজার ৭৪৭ কোটি ২৬ লাখ ৪১ হাজার টাকা। সপ্তাহের ব্যবধানে ডিএসইতে বাজার মূলধন বেড়েছে ১২১ কোটি ৫৯ লাখ ৭৩ হাজার টাকা।

ডিএসইতে গেলো সপ্তাহে লেনদেন হয়েছে ২ হাজার ২৪ কোটি ৬৪ লাখ ৫১ হাজার টাকা। এর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ২ হাজার ৬৭ কোটি ৯৫ লাখ ৮২ হাজার টাকা। সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন কমেছে ৪৩ কোটি ৩১ লাখ ৩০ হাজার টাকা।

গেলো সপ্তাহে ডিএসইতে ৩৬৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে বেড়েছে ৫৬টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭১টি কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

সিএসইতে গেলো সপ্তাহে লেনদেন হয়েছে ৪৮ কোটি ৮৭ লাখ ১৪ হাজার টাকা। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৫৩ কোটি ৯৫ লাখ ৬২ হাজার টাকা। আলোচ্য সময়ে লেনদেন ৫ কোটি টাকা কমেছে।  গেলো সপ্তাহে সিএসইতে ২৪৯ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে বেড়েছে ৩৯টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৯টি শেয়ার ও ইউনিট দর।

এদিকে, সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮০ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৪১৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৪৯ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৩৬ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১ পয়েন্ট কমে ১৩ হাজার ২১৩ পয়েন্টে দাঁড়িয়েছে।