আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় লক্ষ্মীপুরে হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

লক্ষ্মীপুরে হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ১৬, ২০২২ , ৪:০৭ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :  লক্ষ্মীপুর সদরের বশিকপুর এলাকায় কাঠমিস্ত্রি আহসান উল্যাহকে কুপিয়ে ও গুলি করে হত্যা মামলায় সাত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে সাজার আদেশ দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বশিকপুরের মুরাদ হোসেন, জাকির হোসেন, রিপন হোসেন, নিশান উদ্দিন, সুমন হোসেন, জামাল উদ্দিন ও আলমগীর হোসেন। তাদের মধ্যে সুমন হোসেন রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। বাকি আসামিরা জামিন নিয়ে পলাতক রয়েছেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী জসিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, ২০১৪ সালে আহসান উল্যাহকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। ঘটনার ৯ বছর পর এ মামলার রায় দিলেন আদালত। রায়ে রাষ্ট্রপক্ষ ও বাদী সন্তোষ প্রকাশ করেছেন।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৬ জুলাই রাতে বাজার থেকে বাড়ি ফিরছিলেন আহসান উল্যাহ। সেদিন পরিকল্পিতভাবে তাকে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় তার ছেলে বাদী হয়ে সদর থানায় ৬-৭ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। ২০১৫ সালের ২৬ জুন সাতজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।