আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় লকডাউনে যাত্রী পারাপার বন্ধ শিমুলিয়া নৌরুটে

লকডাউনে যাত্রী পারাপার বন্ধ শিমুলিয়া নৌরুটে


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৪, ২০২১ , ১১:০৬ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক :   সরকার ঘোষিত লকডাউনের আওতা বহির্ভুত সব ধরনের যানবাহন ও যাত্রী পারাপার বন্ধ করে দিয়েছে মুন্সিগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার ফেরিঘাট কর্তৃপক্ষ। বুধবার (১৪ এপ্রিল) সকাল ৬টা থেকেই এ বিষয়ে কড়াকড়ি আরোপ করেছে বিআইডব্লিউটিএ ও পুলিশ।

বুধবার সকাল থেকেই ঢাকা-মাওয়া এক্সপ্রেস ওয়েতে চেক পোস্ট বসিয়েছে পুলিশ। জরুরি প্রয়োজনীয় গাড়ি এবং লকডাউন আওতার বাইরে রয়েছে, এমন যানবাহন ছাড়া সকাল ৬টার পর থেকে কোনো যানবাহন চলতে দেওয়া হচ্ছে না। তবে শিমুলিয়া ঘাটে দুই শতাধিক এবং বাংলাবাজার ঘাটে চার শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে।

বিআইডব্লিউটিসি শিমুলিয়ার ঘাটে এজিএম শফিকুল ইসলাম জানিয়েছেন, শিমুলিয়া-বাংলাবাজারের ফেরি বহরের ১৬ ফেরির মধ্য চলমান রয়েছে সচল ১৪টি ফেরি। এছাড়িা নৌরুটটিতে লঞ্চ, স্পিডবোট ও ট্রলার চলাচল পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে।
তিনি বলেন, ‘আটকেপড়া পণ্যবাহী ট্রাক পারাপার করার পর ফেরি বন্ধ করে দেয়া হবে।’

জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন বলেন, ‘জেলায় প্রবেশের সব কয়টি স্থানে চেকপোস্ট এবং জেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে চেক পোস্ট বসিয়েছে পুলিশ। মাঠে রয়েছে ভ্রাম্যমাণ আদালত, ফেরিঘাটে যান প্রবেশের কোনো সুযোগ রাখা হয়নি।’ মুন্সীগঞ্জের জেলা প্রশাসক বলেন, ‘সর্বাত্মক লকডাউন পুরোপুরি কার্যকর হচ্ছে, কোনো ছাড় দেয়া হবে না।’