আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি রোজিনাকে হেনস্তায় জড়িতদের বরখাস্ত চান মির্জা ফখরুল

রোজিনাকে হেনস্তায় জড়িতদের বরখাস্ত চান মির্জা ফখরুল


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ১৯, ২০২১ , ২:৩৬ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক : সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার ঘটনায় জড়িতদের শুধু বদলি নয়, তাদের বরখাস্ত করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দিয়ে কারাগারে পাঠানো উচিত বলেও মনে করেন তিনি। বুধবার (১৯ মে) দুপুরে ঠাকুরগাঁওয়ে জেলা বিএনপির কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন। এদিকে সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা দেশের স্বাধীন ও মুক্ত সাংবাদিকতার জন্য অশনিসংকেত উল্লেখ করে দ্রুত মামলা প্রত্যাহার ও মুক্তির দাবি জানিয়েছেন গণমাধ্যমকর্মীরা। একই দাবিতে রাজধানীসহ সারাদেশের সংবাদকর্মীরা আজও মুখর ছিল প্রতিবাদে। এ সময় তারা, সরকারের স্বাস্থ্য বিভাগকে দুর্নীতিগ্রস্ত আখ্যা দিয়ে দুর্নীতিগ্রস্তদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

এর আগে মঙ্গলবার (১৮ মে) দুপুরে অনুমতি ছাড়া করোনাভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগে দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের রিমান্ড আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। বৃহস্পতিবার (২০ মে) তার জামিন শুনানি হওয়ার কথা রয়েছে। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) মোহাম্মদ জসিম এ নির্দেশ দেন।

প্রসঙ্গত, সচিবালয়ে অনুমতি ছাড়া করোনাভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগে রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টা আটকে রাখার পর শাহবাগ থানা পুলিশে সোপর্দ করে স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার (১৭ মে) রাত সাড়ে ৮টার পরে শাহবাগ থানা পুলিশের একটি টিম সচিবালয় থেকে সাংবাদিক রোজিনা ইসলামকে নিয়ে যায়। মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, রোজিনা ইসলামের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব সিব্বির আহমেদ ওসমানী লিখিত অভিযোগ দায়ের করেছেন।