আজকের দিন তারিখ ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ রাবি শিক্ষার্থীদের ফের সড়ক অবরোধের চেষ্টা

রাবি শিক্ষার্থীদের ফের সড়ক অবরোধের চেষ্টা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০১৬ , ৩:৩৮ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


Rajshahরাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে পিটিয়ে রক্তাক্ত করার জের ধরে আবারও ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধের চেষ্টা চালিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে খবর পেয়ে মহানগরীর মতিহার থানার পুলিশ ঘটনাস্থলে যায়।

সোমবার (০৬ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকলেও দুপুর দেড়টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সড়কের ওপর থেকে সরিয়ে দেয় পুলিশ। এ সময় আবারও যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে একই ঘটনার জের ধরে রোববার (০৫ জুন) দিনগত রাত সাড়ে ১২টার দিকেও এই সড়কটি অবরোধ করা হয়।

পরে মতিহার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবীর জানান, অবরোধের সময় পরিবহন শ্রমিকদের সঙ্গে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সংঘর্ষ ও পরিবহন ভাঙচুরের আশঙ্কায় ঢাকা-রাজশাহী মহাসড়কে যানবাহন চলাচল প্রায় এক ঘণ্টা বন্ধ ছিল।

‘পরে পুলিশ গিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের শান্ত করে। এ সময় তাদের সরিয়ে দিয়ে যানবাহন চলাচলেন জন্য সড়কটি খুলে দেওয়া হয়।’

বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানান ওসি।

এর আগে সোমবার রাত সাড়ে ৯টার দিকে মহানগরীর ভদ্রা এলাকায় বাস ভাড়া নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে পিটিয়ে রক্তাক্ত করে পরিবহন শ্রমিকরা। আহত শিক্ষার্থীর নাম রায়হানুল ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

ঘটনার পর তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সোমবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে ওই সড়কটি অবরোধের পর বিক্ষোভ করে।