আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ রাবিতে প্রফেসর সনৎকুমার সাহা স্মারক গ্রন্থের প্রকাশনা উৎসব

রাবিতে প্রফেসর সনৎকুমার সাহা স্মারক গ্রন্থের প্রকাশনা উৎসব


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০১৬ , ৩:২৬ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


RUরাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর সনৎকুমার সাহা সম্মাননা গ্রন্থ ‘বাংলাদেশ ইয়েস্টারডে টুডে টুমরো’-এর প্রকাশনা উৎসব হয়েছে।

সোমবার (০৬ জুন) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে প্রকাশনা উৎসবটি আয়োজিত হয়।

খ্যাতিমান অর্থনীতিবিদ ও অগ্রগণ্য রবীন্দ্র ভাবুক প্রফেসর সনৎকুমার সাহার জীবন ও সাধনাকে অবলম্বন করে সম্মাননা গ্রন্থটিতে দেশ-বিদেশের খ্যাতিমান সাংস্কৃতিক ব্যক্তিত্ব, অর্থনীতিবিদ ও সারস্বত সমাজের ব্যক্তিত্বদের ১৪টি প্রবন্ধ স্থান পেয়েছে। সেখানে তার নিজেরও দু’টি প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

গ্রন্থটির সম্পাদকবৃন্দের অন্যতম ড. মুস্তফা কামাল মুজেরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাবি উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন প্রফেসর সনৎকুমার সাহা।

সম্মাননা গ্রন্থের মোড়ক উন্মোচন করেন দেশ বরেণ্য কথাসাহিত্যিক প্রফেসর হাসান আজিজুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য এবং ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা ও রাবি উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান সজল।

সম্মাননা গ্রন্থটির অন্যতম সম্পাদক মোহাম্মদ আলাউদ্দিন গ্রন্থ পরিচিতি ও স্বাগত বক্তব্য দেন।

সেখানে অর্থনীতি বিভাগের প্রফেসর ইলিয়াছ হোসেন সনৎকুমার সাহার জীবনপঞ্জী পাঠ করেন।

অনুষ্ঠানে ভাষা সৈনিক আবুল হোসেন, প্রফেসর ইমেরিটাস অরুণ কুমার বসাক, অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী, প্রফেসর কায়েস উদ্দিন, প্রফেসর এম সাইদুর রহমান খান, প্রফেসর জুলফিকার মতিন, প্রফেসর তারিক সাইফুল ইসলাম, কবি রুহুল আমিন প্রামানিক, প্রফেসর এম রফিকুল ইসলাম শুভেচ্ছা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন কবি আরিফুল হক কুমার।