আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিজ্ঞান ও প্রযুক্তি রাজস্ব আয়ে শীর্ষে অ্যাপল

রাজস্ব আয়ে শীর্ষে অ্যাপল


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১০, ২০১৬ , ২:১৬ অপরাহ্ণ | বিভাগ: বিজ্ঞান ও প্রযুক্তি


Apple-logoঅনলাইন ডেস্ক: প্রান্তিকে আইফোনের বিক্রি কমেছে ১৬ শতাংশ কিন্তু এর পরও রাজস্ব আয়ের দিক থেকে পিছিয়ে নেই মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। রাজস্ব আয়ের পরিপ্রেক্ষিতে সম্প্রতি আমেরিকান প্রতিষ্ঠানগুলোর বার্ষিক তালিকা প্রকাশ করেছে ফরচুন ম্যাগাজিন। এ তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে অ্যাপল। তবে প্রযুক্তি খাতের প্রতিষ্ঠান হিসেবে শীর্ষস্থানে অ্যাপল।

গত বছরের তুলনায় এবার দুই ধাপ এগিয়েছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি। ওই সময় অন্যতম লাভজনক প্রতিষ্ঠান হিসেবেও আসে এর নাম। ২০১৫ সালে অ্যাপলের মুনাফার অঙ্ক ছিল ৫ হাজার ৩০০ কোটি ডলার। আর এ বছর বেড়ে অ্যাপলের রাজস্বের পরিমাণ ২৩ হাজার ৩০০ কোটি ডলার। অ্যাপলের পর প্রযুক্তি খাতের আরেক প্রতিষ্ঠান অ্যামাজন রয়েছে ১৮ নম্বরে।

তবে অ্যাপলের আগামী দিনগুলো নিয়ে বেশ চিন্তিত বিনিয়োগকারীরা। অ্যামাজন, গুগল, ফেসবুক ও মাইক্রোসফটের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় কোনো সময় পিছিয়েও পড়তে পারে প্রতিষ্ঠানটি। কারণ প্রতিষ্ঠানগুলো মেশিন লার্নিং, ক্লাউড সেবা ও ভার্চুয়াল রিয়েলিটির মতো উদীয়মান প্রযুক্তিগুলোতে গুরুত্ব দিচ্ছে বেশি। এ অবস্থায় অ্যাপলের অবস্থান নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে তাদের মনে।