আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
Travel যে দ্বীপে পুরুষের প্রবেশ নিষেধ

যে দ্বীপে পুরুষের প্রবেশ নিষেধ


পোস্ট করেছেন: delwer master | প্রকাশিত হয়েছে: মার্চ ২৭, ২০২২ , ২:২২ অপরাহ্ণ | বিভাগ: Travel


দিনের শেষে ডেস্ক : পৃথিবীতে এমনও স্থান আছে যেখানে পুরুষের প্রবেশ নিষেধ। তেমনই একটি দ্বীপ আছে, যেটি নারীদের জন্য সংরক্ষিত। সেখানে শুধু নারীদেরই রাজত্ব। তারা ইচ্ছেমতো আনন্দ-উৎসবে সময় কাটান।

বাল্টিক সাগরে ফিনল্যান্ডের উপকূলে অবস্থিত এই দ্বীপের নাম ‘সুপারশি আইল্যান্ড’। আর এই দ্বীপেই পুরুষের প্রবেশ নিষেধ। তবে কেন পুরুষরা সেখানে যেতে পারেন না?

আসলে এই পুরো দ্বীপটিই (৮.৪৭ একর) গত দু’বছর আগে কিনে নিয়েছেন মার্কিন এক নারী ব্যবসায়ী। যার নাম ক্রিস্টিনা রথ। আর তিনিই ওই দ্বীপে পুরুষ প্রবেশ একেবারে নিষিদ্ধ করে দিয়েছেন।

ক্রিস্টিনা নারীদের জন্য সংরক্ষিত একটি স্থান তৈরির চিন্তাভাবনা থেকেই এই দ্বীপ কেনেন। তিনি এই দ্বীপে নারীদের নিরাপত্তাসহ সব বিষয়েরই সুবিধা রেখেছেন।

ফিটনেস ও নিউট্রিশনের দিকেও যাতে নারীরা সেখানে ধ্যান রাখতে পারেন এজন্য সেখানে আছে সবরকম ব্যবস্থা। ক্রিস্টিনা দ্বীপটি কেনার পর সেখানে গড়ে তোলেন একটি রিসোর্ট। যেখানে আছে ৪টি বড় বড় কেবিন।

প্রতি কেবিনে ১০ জন করে নারী থাকতে পারবেন। আরও আছে স্পাসহ সানবাথের ব্যবস্থা। এই দ্বীপে সময় কাটাতে চাইলে জনপ্রতি পাঁচদিনের জন্য খরচ পড়ে ২-৪ লাখ টাকা পর্যন্ত।

তবে শুধু টাকা দিলেই কিন্তু সুপারশি আইল্যান্ডে যাওয়ার অনুমতি মিলবে না। এর জন্য অনেকদিন আগে থেকেই বুকিং দিতে হয়য়। তারপর আবার দিতে হয় ইন্টারভিউ। সেখানে উত্তীর্ণ হলে তবেই যেতে পারবেন নারীদের জন্য সংরক্ষিত এই দ্বীপে।