আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ যমুনা নদীতে ধরা পড়ল ১১৪ কেজি ওজনের বাগাড় মাছ

যমুনা নদীতে ধরা পড়ল ১১৪ কেজি ওজনের বাগাড় মাছ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ১, ২০২১ , ১১:৩২ পূর্বাহ্ণ | বিভাগ: সারাদেশ


দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার যমুনা নদীতে জেলেদের জালে ১১৪ কেজি ওজনের একটি বাগাড় মাছ ধরা পড়েছে। মাছটির দাম ধরা হয়েছে এক লাখ ৩৬ হাজার ৮০০ টাকা। সোমবার সকালে মাছ ব্যবসায়ী শাহার আলী ওই বাগাড় মাছটি এক লাখ ১৭ হাজার টাকায় কিনেছেন। তিনি ১২০০ টাকা কেজি দরে মাছটি কেটে ভাগায় বিক্রি করছেন। মাছটি সরদারপাড়া বাজারে আনা হয়েছে। ইতোমধ্যে মাছটির ভাগা কেনার জন্য ৯০ জন আগ্রহ প্রকাশ করেছেন। তাদের তালিকা করা হয়েছে। বাজারে এই বিশাল আকারের বাগাড় মাছটি দেখতে শত শত উৎসুক জনতা ভিড় করছেন বলে জানা গেছে।
এর আগে শনিবার রাতে উপজেলার চিকাজানি ইউনিয়নের বাহাদুরাবাদ নৌ থানা পয়েন্টে যমুনায় ওই বাগাড়টি মাছটি ধরা পড়ে। রোববার স্থানীয় মাছ ব্যবসায়ী সহিদুর রহমান ১১০০ টাকা কেজি দরে এক লাখ ২৫ হাজার টাকা দিয়ে মাছটি কিনে নেন। মাছ ব্যবসায়ী সহিদুর রহমান বলেন, ১১০০ টাকা কেজি দরে আমি মাছটি ক্রয় করি। মাছটি পুল্যাকান্দী ব্রহ্মপুত্র নদীতে বেঁধে রাখা হয়। তবে বড় আকারের মাছ হওয়ায় ক্রেতা খুঁজে পাওয়া যায়নি। পরে মাইকিং করেও মাছটি বিক্রি করা যায়নি। সোমবার সকালে মাছটি ব্যবসায়ী শাহার আলীর কাছে বিক্রি করা হয়।
মাছ ব্যবসায়ী শাহার আলী জানান, ওই বাগাড় মাছটি সরদারপাড়া বাজারে এনে ১২০০ টাকা কেজি দরে কেটে ভাগায় বিক্রি করা হচ্ছে। ইতোমধ্যে মাছটির ভাগা কেনার জন্য ৯০ জন আগ্রহ প্রকাশ করেছেন। তাদের তালিকা করা হয়েছে।
দেওয়ানগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা শফিউল আলম জানান, আবহমান কাল থেকেই যমুনা ও তৎসংলগ্ন নদীতে মাঝে মাঝেই এ ধরনের মাছ দেখতে পাওয়া যায়। এই বাগাড় মাছটি গভীর পানির।