আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড মোহামেডানকে রুখে দিল রহমতগঞ্জ

মোহামেডানকে রুখে দিল রহমতগঞ্জ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১০, ২০১৬ , ৮:১৭ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


13কাগজ অনলাইন ডেস্ক: একদিকে রজমান মাস। তার উপর সূর্য্যি মারা খড়গহস্ত। ৩২ ডিগ্রির খরতাপে নগরজীবন ব্যতিব্যস্ত। এর মধ্য দিয়েই শুক্রবার বিকেলে মাঠে গড়াল ওয়ালটন ফেডারেশন কাপের ২৮তম আসর।

উদ্বোধনী ম্যাচে বিকেল চারটার কিছু পরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয় মতিঝিলের ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব ও পুরান ঢাকার রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। শক্তিমত্তায় মোহামেডান স্পোর্টিং ক্লাব ঢের এগিয়ে। কিন্তু মাঠে সেটার প্রমাণ পাওয়া গেল না। আক্রমণ-পাল্টা আক্রমণ কিংবা বল দখল- প্রায় সব বিভাগেই রহমতগঞ্জের খেলোয়াড়দের সরব উপস্থিতি উপস্থিত সকলের দৃষ্টি কেড়েছে। মোহামেডানকে টেক্কা দিয়ে ম্যাচের ৪ মিনিটেই এগিয়ে যায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

এ সময় বামপ্রান্ত দিয়ে সমন্বিত আক্রমণ শানায় রহমতগঞ্জের খেলোয়াড়রা। কয়েকবার বল চালাচালির পর ডি বক্সের মধ্যে বল পেয়ে যান রহমতগঞ্জের ২৬ নম্বর জার্সিধারী খেলোয়াড় সিয়িও জোনাপিও। তিনি মোহামেডানের গোলরক্ষক মো. নেহালকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান (১-০)। এরপর অবশ্য বেশ কয়েকবার আক্রমণ শানায় মোহামেডান। কিন্তু প্রত্যেকবারই বল গোলপোস্টের উপর দিয়ে বাইরে গিয়ে আছড়ে পড়েছে। ফলে ১-০ গোলে পিছিয়ে থেকেই বিশ্রায়ে যায় সাদা-কালো শিবির।

তবে দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৪ মিনিটেই ম্যাচে সমতা ফেরান মোহামেডানের গিনিয়ান ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরা। রহমতগঞ্জের গোলরক্ষক মো. আল আমিন প্রথম প্রচেষ্টায় বল ধরতে গিয়ে ব্যর্থ হন। বল চলে যায় ইসমাইল বাঙ্গুরার কাছে। তিনি শায়িত গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান (১-১)। এর ৫ মিনিটের মাথায় শাহেদের গোলে এগিয়ে যায় সাদা-কালো শিবির (২-১)। কিন্তু ৮১ মিনিটে উদ্বোধনী দিনের প্রথম ম্যাচের নায়ক সিয়িও জোনাপিওর গোলে আবারো ম্যাচে সমতা ফেরে। শেষ পর্যন্ত সমতা নিয়েই শেষ হয় ওয়ালটন ফেডারেশন কাপের উদ্বোধনী ম্যাচ।

জোড়া গোল করে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন রহমতগঞ্জের সিয়িও জোনাপিও। তাকে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়। যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের উপমন্ত্রী আরিফ খান জয় তার হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দেন।