আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস মোতেরার নাম বদলে করা হলো মোদি স্টেডিয়াম

মোতেরার নাম বদলে করা হলো মোদি স্টেডিয়াম


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২৫, ২০২১ , ১:৪৫ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : মোতেরা স্টেডিয়ামের নাম বদলে নরেন্দ্র মোদি স্টেডিয়াম করার কথা জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ। বুধবার দর্শকধারণের দিক থেকে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামটি উদ্বোধনের সময় একথা বলেন তিনি।
নতুন মোড়কে যাত্রা শুরু করেছে মোতেরা স্টেডিয়াম। আহমেদাবাদের স্টেডিয়ামটির দর্শক ধারণ ক্ষমতা উন্নীত করা হয়েছে ১ লাখ ১০ হাজারে। যার অন্য নাম সর্দার প্যাটেল স্টেডিয়াম। রেকর্ড বইয়ে নাম তোলা ক্রিকেট স্টেডিয়ামটিতে বুধবার শুরু হয়েছে ভারত-ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্ট। দুই দল মাঠে নামার আগে স্টেডিয়ামটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভারতের রাষ্ট্রপতি কোবিন্দ। এ সময় তিনি বলেন, ‘বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যখন গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন তখন এই স্টেডিয়ামটি আধুনিকায়নের ধারণা দিয়েছিলেন। সে সময় তিনি গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন। এটা পরিবেশবান্ধব স্টেডিয়ামের একটি উদাহরণ।’ স্টেডিয়ামটি আহমেদাবাদকে বিশ্বের কাছে নতুন করে তুলে ধরবে বলে আশা ব্যক্ত করেন রাষ্ট্রপতি কোবিন্দ। এছাড়া অসাধারণ এই স্টেডিয়ামটি ভারতীয় ক্রিকেটারদের পারফরম্যান্স ভালো করতে সহায়তা করবে বলেও উল্লেখ করেন তিনি।
স্টেডিয়ামটি উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিহ শাহ এবং দেশটির ক্রীড়ামন্ত্রী কিরণ রিজিজু। এসময় অমিত শাহ বলেন, ‘আমরা স্টেডিয়ামটির নামকরণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে করার সিদ্ধান্ত নিয়েছি। এটা ছিল প্রধানমন্ত্রীর স্বপ্নের একটা প্রজেক্ট।’