আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন মাহি গ্রেফতার প্রসঙ্গে নিপুণ : কী করতে পারবো, বুঝতে পারছি না

মাহি গ্রেফতার প্রসঙ্গে নিপুণ : কী করতে পারবো, বুঝতে পারছি না


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ১৮, ২০২৩ , ৫:১২ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক : ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশের দায়ের করা মামলায় গ্রেফতার হয়েছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। শনিবার (১৮ মার্চ) দুপুরে তাকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। এরপর গাজীপুর মেট্রোপলিটন ম্যাজিস্টেট আদালতের বিচারক মো. ইকবাল হোসেনের নির্দেশে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

যে আইনে মাহিকে গ্রেফতার করা হয়েছে, এটি ঘিরে নানা বিতর্ক রয়েছে। এছাড়া মাহি বর্তমানে ৯ মাসের অন্তঃসত্ত্বা। এমন অবস্থায় তাকে গ্রেফতার করে কারাগারে নেওয়ার বিষয়ে অনেকেই প্রতিবাদ জানাচ্ছেন। এ বিষয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির ভূমিকা কী? তা জানতে  যোগাযোগ করে সংগঠনটির সাধারণ সম্পাদক নিপুণ আক্তারের সঙ্গে। তিনি জানালেন, মাহির গ্রেফতারের খবরটা পেয়েছেন। কিন্তু সাংগঠনিকভাবে আদতে খুব বেশি কিছু করার সুযোগ নেই।

নিপুণের ভাষ্য, ‘আসলে এটা হলো রাষ্ট্রীয় ব্যাপার। ওর বিরুদ্ধে বাদী হয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সাংগঠনিকভাবে আমরা কী করতে পারবো, বুঝতে পারছি না। কারণ আইন তো সবার উর্ধে। শুধু এটুকুই বলবো যে, মাহির যে শারীরিক অবস্থা, যতদূর জানি সে এখন সাত-আট মাসের অন্তঃসত্ত্বা; যতটা সম্ভব ওকে যাতে ভালোভাবে রাখে। বাকিটা আসলে আমরা বুঝতে পারছি না, যেহেতু এটা রাষ্ট্রীয় ব্যাপার হয়ে গেছে।’

মাহিকে গ্রেফতার ইস্যুতে ডিজিটাল নিরাপত্তা আইনের বিপক্ষে ইতোমধ্যে অনেকেই দাবি তুলেছেন। এ তালিকায় আছেন রেদওয়ান রনি, শিহাব শাহীন ও আশফাক নিপুণের মতো নির্মাতারা। তবে এই আইন নিয়ে কিছুই বলতে চান না নায়িকা নিপুণ। তার বক্তব্য, ‘আমরা আইনের লোক না। এটা আইনের মানুষেরা ভালো বুঝবে। এটা নিয়ে আমি কথা বলতে রাজি না। আমি আমার শিল্পীকে নিয়ে, ব্যক্তি মাহিকে নিয়ে কথা বলতে রাজি। যেহেতু তাকে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে, আর সে অন্তঃসত্ত্বা, সুতরাং তাকে ওই নিরাপত্তাটুকু দেওয়া হোক।’

উল্লেখ্য, ২০২১ সালের সেপ্টেম্বরে গাজীপুরের ব্যবসায়ী ও রাজনীতিক রকিব সরকারকে বিয়ে করেন মাহিয়া মাহি। এরপর ক্রমশ সিনেমা থেকে দূরে সরে গেছেন তিনি। কিছুদিন আগে সক্রিয়ভাবে নেমেছেন রাজনীতির মাঠে। এমনকি এমপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে দৌড়ঝাঁপ করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত মনোনয়ন পাননি।

সম্প্রতি তিনি ওমরা করতে স্বামীর সঙ্গে সৌদি আরব গিয়েছিলেন। সেখান থেকেই শুক্রবার (১৭ মার্চ) ভোরে ফেসবুক লাইভে এসে অভিযোগ তোলেন, গাজীপুরে অবস্থিত তাদের গাড়ির শো-রুমে হামলা-ভাঙচুর চালানো হয়েছে। ওই ঘটনায় স্থানীয় পুলিশের বিরুদ্ধে ‘ঘুষ’ নেওয়ার অভিযোগও তোলেন তারা। এদিন রাতেই মাহি-রকিবের বিরুদ্ধে মামলা দায়ের করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। সেই সূত্রে দেশে ফেরা মাত্রই মাহিকে গ্রেফতার করা হয়েছে।