আজকের দিন তারিখ ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় মার্কিন ঘোষণায় পাল্টে গেল গাজীপুরে ভোটের পরিবেশ

মার্কিন ঘোষণায় পাল্টে গেল গাজীপুরে ভোটের পরিবেশ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ২৫, ২০২৩ , ৩:২০ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক : আজ গাজীপুর সিটি নির্বাচন চলছে। এর আগে বুধবার রাতে মার্কিন ঘোষণার পর শুরু হওয়া গাজীপুরের নির্বাচনের চিত্র কিছুটা অন্য রকম দেখা যায়। সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটারদের লাইন দেখা গেছে। বিগত কয়েক বছরে স্থানীয় নির্বাচনগুলোতে ভোটারদের মধ্যে এমন আগ্রহ দেখা যায়নি।
অনেকে বলছেন, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনে বাধা দিলে ভিসা দেবে না যুক্তরাষ্ট্র— গতরাতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিংকনের এমন ঘোষণার কারণেই ভোটারদের মধ্যে এক ধরনের আগ্রহ তৈরি হয়েছে। যদিও দুই ধরনের দৃশ্যই দেখা গেছে— কিছু কিছু কেন্দ্রে ভোটারদের ভিড় ছিল বেশি; আবার কোথাও কোথাও ভোটার উপস্থিতি ছিল কম। তবে ইভিএমের কারণে ভোটগ্রহণ ধীরগতিতে হচ্ছে। অনেকের আঙুলে ছাপ না মেলায় ভোট দিতে গিয়ে বিড়ম্বনায় পড়েন। অনেকে আবার ইভিএমে নতুন অভিজ্ঞতার কারণে সমস্যায় পড়েন।
এদিকে সকালে টঙ্গী দারুসসালাম মাদ্রাসাকেন্দ্রে ভোট দিয়ে সাংবাদিকদের অ্যাডভোকেট আজমত উল্লা খান বলেন, গাজীপুরে আজকে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। এবং সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। অনেকে অপপ্রচার চালিয়েছিল যে, মানুষ ভোটকেন্দ্রে আসবে না। কিন্তু আজ সকাল থেকে শত শত মানুষ ভোটকেন্দ্রে হাজির হয়ে লাইনে দাঁড়িয়েছে তাদের ভোটাধিকার প্রয়োগ করার জন্য। ইনশাআল্লাহ আজকে নৌকারই জয় হবে। একটি দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন গড়ার যে প্রত্যয় জনগণের, নৌকা প্রতীকে ভোট দিয়ে তারা নিজেই জয়ী হবে। ওদিকে গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র ও স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনের ছেলে জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুরে ভোটের পরিবেশ এখনো সুষ্ঠু ও সুন্দর আছে। আমরা শেষ পর্যন্ত দেখব। আমাদের ভোট যেন সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত সুষ্ঠু সুন্দরভাবে হয়। কোনো জায়গায় যেন ইভিএমের মেশিন টেম্পারিং করা না হয়। নির্বাচন কমিশন ও সরকার সুষ্ঠু ভোট করার ব্যাপারে যে ঘোষণা দিয়েছে, আমরা সেটি শেষ পর্যন্ত দেখব। আমরা ভোটের মাঠে আছি। আমরা সর্বশেষ গণনা পর্যন্ত দেখব কারচুপি আছে কিনা।