আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ মানিকগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে যমুনায় ইলিশ শিকার!

মানিকগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে যমুনায় ইলিশ শিকার!


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ২০, ২০২০ , ১১:৫৯ পূর্বাহ্ণ | বিভাগ: সারাদেশ


মানিকগঞ্জ প্রতিনিধি : জেল জরিমানা উপক্ষো করে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার যমুনা নদীতে দলবেঁধে ইলিশ শিকার করছেন জেলেরা। অনেকে ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ডসহ মুচলেকা দেয়ার পরেও ফের মা ইলিশ নিধনে নেমে পড়ছেন। নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় সাড়াঁশি অভিযানে নেমেছে দৌলতপুর উপজেলা প্রশাসন।  উপজেলার চরকাটারি, বাঘুটিয়া, বাঁচামারা ইউনিয়নের অংশের যমুনা নদীতে অভিযান চালিয়ে মা ইলিশ ধরার অপরাধে সোমবার দিনগত রাতে ২৩ জনকে এক বছর করে ও একজনকে দুই বছর কারাদণ্ড দেয়া হয়েছে।
এ ছাড়া দুজনকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অপরদিকে তাদের কাছ থেকে ২ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করে তা পুড়িয়ে দেয়া হয়। এসময় তাদের কাছ থেকে ১৫ কেজি ইলিশ জব্দ করার পর স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। সোমবার দুপুর থেকে বিকাল ৫টা পর্যন্ত যমুনা নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরুল হাসান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৭ জনকে এক বছর করে কারাদণ্ড দেন।
এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) জুয়েল আহমেদের কোর্ট ১৯ জনের মধ্যে ১৬ জনকে এক বছর করে কারাদণ্ড দেন। আরও একজনকে ২ বছর (দুদিন আগে তাকে জরিমানা করা হয়েছিল) কারাদণ্ড দেয়া হয়। এছাড়া ২ জনকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।