আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// মাঝ রাতে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে আসছেন রোগীরা

মাঝ রাতে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে আসছেন রোগীরা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৬, ২০২১ , ১২:১৮ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসের দাপট বেড়ে যাওয়ায় দেশজুড়ে ৮ দিনের কঠোর লকডাউন জারি করেছে সরকার। ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত এই লকডাউন বলবৎ থাকবে। লকডাউনে মাঝ রাতেও আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে আসছেন রোগীরা। যদিও এই সময়ে রোগীর সংখ্যা কমেছে হাসপাতালগুলোতে। মৃত্যুহার ও সংক্রমণ বাড়লেও রাতে করোনা রোগীর তথ্যই মিলছে না কোনও কোনও হাসপাতালে।
রাত ২টা। সুনসান নীরবতা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণ। করোনা ইউনিটে যেতে হবে মাজার গেট দিয়ে। তবে মাজার গেট রাতে দেখা গেল তালাবন্ধ। ধাক্কা দিলে এগিয়ে এলেন একজন আনসার সদস্য। তিনি জানান, গত ৫ দিনে রাতে আসেননি কোনও রোগী। ডিএমসির করোনা ইউনিট থেকে এবার যাওয়া হল কুর্মিটোলা হাসপাতালে।
হাসপাতালে শ্বাসকষ্ট নিয়ে পরপর আসেন সত্তরোর্ধ্ব দু’জন রোগী। স্বজনরা জানান, আশঙ্কার কথা। তারা বলেন, আগে থেকেই শ্বাসকষ্ট ছিল। গত ১০-১৫ দিন ধরেই জ্বর। এখন অক্সিজেন ছাড়া রাখা যাচ্ছে না। রাতেও এ হাসপাতালে রোগীর সঙ্গে স্বজনদের চাপ থাকে অনেক বেশি। তবে লকডাউনে রোগী সংখ্যা কমেছে বলে জানান চিকিৎসক ডা. বেলাল হোসেন।
এ হাসপাতালে রোগী ভর্তি হলেও আইসিইউ সংখ্যা কম থাকায় প্রয়োজন হলেও তা পাওয়া অনিশ্চিত বলে জানান কর্তৃপক্ষ। সূত্র: সময়টিভি