আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড ভিক্টোরিয়াকে হারিয়ে সবার ওপরে রূপগঞ্জ

ভিক্টোরিয়াকে হারিয়ে সবার ওপরে রূপগঞ্জ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৫, ২০১৬ , ৮:০৬ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


13কাগজ অনলাইন প্রতিবেদক: লিজেন্ড অব রূপগঞ্জ ও ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের মধ্যকার প্রথম পর্বের ম্যাচটি টাই হয়েছিল। তাই বুধবার ফতুল্লায় এই দুই দলের লড়াইয়ের ম্যাচে দৃষ্টি ছিল ক্রিকেটপ্রেমীদের। শেষ পর্যন্ত সুপার লিগের এ ম্যাচটি আর টাই হয়নি। পবন নেগির অপরাজিত সেঞ্চুরিতে দারুণ এক জয় পেয়েছে রূপগঞ্জ।

বুধবার ফতুল্লা স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় তারা ২ উইকেটে হারিয়েছে ভিক্টোরিয়াকে। এ ম্যাচে জয়ের ফলে ১৩ খেলায় ১৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠে এসেছে রূপগঞ্জ। অপরদিকে এ ম্যাচে হারায় সমান সংখ্যক ম্যাচ থেকে ১৭ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভিক্টোরিয়া। বুধবার দিনের অপর ম্যাচে মোহামেডানকে উড়িয়ে দেয়া আবাহনী রয়েছে পয়েন্ট তৃতীয় স্থানে। এক ম্যাচ কম খেলা তামিম ইকবালের দলের পয়েন্ট ১৬।

এরআগে প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ২৫৮ রানে অলআউট হয়ে যায় ভিক্টোরিয়া। জবাবে ৮ উইকেট হারিয়ে ম্যাচের সাত বল বাকী থাকতে জয়ের লক্ষ্যে পৌঁছায় রূপগঞ্জ।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে সব উইকেট হারিয়ে ২৫৮ রান করে নাদিফ চৌধুরীদের ভিক্টোরিয়া। বিশেষ করে টপ অর্ডারের দৃঢ়তায় শুরুটা ভালো হয় ভিক্টোরিয়ার। এক সময়ে তাদের স্কোর ছিল ২ উইকেটে ১৭০ রান। এরপর ৭৮ রানেই শেষ ৮ উইকেট হারানোয় আরও বড় সংগ্রহ গড়তে পারেনি দলটি।

৭২ বলে ৮২ রানের ঝকঝকে ইনিংস খেলেন মুমিনুল হক। লিগে এটি তার টানা তৃতীয় অর্ধশতক। তার বিদায়ের পর প্রায় একাই খেলতে হয় আল আমিন জুনিয়রকে। ৬৮ বলে খেলা তার ৬২ রানের ইনিংসে আড়াইশ’পার হয় ভিক্টোরিয়ার সংগ্রহ। রূপগঞ্জের বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট পান স্পিনার তাইজুল ইসলাম। আর দুটি উইকেট করে নেন আবু হায়দার রনি ও পবন নেগি। অলরাউন্ডিং পারফরম্যান্সের সুবাদে ম্যাচসেরাও হন পবন নেগি।

ভিক্টোরিয়ার দেয়া ২৫৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮৩ রানেই নেই রূপগঞ্জের ৬ উইকেট। ম্যাচ তখন পুরোপুরি ভিক্টোরিয়ার নিয়ন্ত্রণে। তবে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে বেশি সময় নেননি পবন নেগি ও মোশাররফ হোসেন রুবেল। একদিকে প্রতিপক্ষের ওপর চড়াও হন নেগি, অন্য প্রান্তে দেখেশুনে খেলেন মোশাররফ। তাদের ১৪৮ রানের জুটি জয়ের পথে নিয়ে যায় রূপগঞ্জকে। ২২.১ ওভার স্থায়ী এই জুটিতে মোশাররফের অবদান ৪১ রান।

শেষের দিকে ফিরে আবার আঘাত হানেন চাতুরাঙ্গ ডি সিলভা। আলাউদ্দিন বাবুকে ফিরিয়ে দেন তিনি। কিন্তু দলের হার এড়াতে পারেননি। তাকেই ছক্কা হাঁকিয়ে দলকে জিতিয়ে তবেই মাঠ ছাড়েন পবন নেগি। শেষ পর্যন্ত নেগি ৮৯ বলে ১৩ চার ও ৪ ছক্কায় ১২৪ রানে অপরাজিত থাকেন। ভিক্টোরিয়ার হয়ে চাতুরাঙ্গা ডি সিলভা একাই তুলে নেন ৫ উইকেট। এছাড়া ১টি করে উইকেট পান কামরুল ইসলাম রাব্বি, আল-আমিন ও সোহরাওয়ার্দী শুভ।