আজকের দিন তারিখ ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় ভারত থেকে খুব দ্রুতই টিকা পাবে বাংলাদেশ: দোরাইস্বামী

ভারত থেকে খুব দ্রুতই টিকা পাবে বাংলাদেশ: দোরাইস্বামী


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২৩, ২০২১ , ১:৪৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :  বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, যারা ভ্যাকসিন নিয়ে উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন তাদের জন্য আনন্দের বার্তা হলো বাংলাদেশকে আমরা খুব দ্রুতই করোনা টিকা দিতে পারবো। শুক্রবার (২৩ জুলাই) সকাল ১০টায় ভারত থেকে ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল বন্দরের শূন্য রেখায় তিনি এসব কথা বলেন।

টিকার বিষয়ে আশ্বস্ত করতে গিয়ে তিনি আরও জানান, ভারতের টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। ভারতের টিকার উৎপাদন আরও বৃদ্ধি করা হচ্ছে। যখন টিকা প্রস্তুত করা হবে তখনই বাংলাদেশকে টিকা দেওয়া হবে।

বাংলাদেশ কোন সময় টিকা পেতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আশা করছি খুব দ্রুত বাংলাদেশকে টিকা দিতে পারব। কিন্তু কখন দিতে পারব তা ঠিক নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। ভারতীয় হাইকমিশনার আরো বলেন, এই করোনার মধ্যেও দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। উভয় দেশের মধ্যে আমাদানি- রপ্তানি বৃদ্ধি পাচ্ছে।

সস্ত্রীক হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীকে ইমিগ্রেশন চেকপোস্টে স্বাগত জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমানা আক্তার, থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমান, ইমিগ্রেশন কর্মকর্তা আব্দুল হামিদসহ বন্দরের ব্যবসায়ী নেতারা।