আজকের দিন তারিখ ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড ভারতীয় কোচ পদে কুম্বলের আবেদন

ভারতীয় কোচ পদে কুম্বলের আবেদন


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৪, ২০১৬ , ৩:৩২ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


Kumble-bকাগজ স্পোর্টস ডেস্ক: রবি শাস্ত্রী ও সন্দীপ পাতিলের পর এবার ভারতীয় কোচের দৌড়ে নেমে পড়লেন অনিল কুম্বলেও। ভারতীয় বোর্ড জানিয়েছে যে ৫৭টি আবেদন পত্র জমা পড়েছে তার মধ্যে সাবেক ভারতীয় টেস্ট অধিনায়কের নামও আছে।

মাস খানেক আগে ফের তিন বছরের জন্য আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছিলেন কুম্বলে। গণমাধ্যমকে সোমবার এক ভারতীয় বোর্ড কর্তা বলেন, ‘কুম্বলে আবেদন করেছে এটা ঠিক। কুম্বলের মতো বড়সড় নাম উঠে আসায় লড়াইটা এ বার বেশ জমে উঠলো।’

কুম্বলের কোচিংয়ের কোনও অভিজ্ঞতা নেই। তবে তিনি আইপিএলে পরামর্শকের দায়িত্ব সামলেছেন। প্রথমে আরসিবি পরে মুম্বই ইন্ডিয়ান্সের। তবে কোচিংয়ের অভিজ্ঞতা না থাকলেও কুম্বলের আবেদন করার খবর ছড়িয়ে পড়তেই অভিনন্দন আসতে শুরু করে দিয়েছে। যার মধ্যে আছেন তাঁর দীর্ঘদিনের স্পিন সঙ্গি হরভজন সিংহ।

সেই বোর্ডকর্তা আরও বলেন, ‘পরামর্শকের কাজটা কিন্তু অনেকটা কোচের মতই। তা ছাড়া ক্রিকেটের উপর কুম্বলের জ্ঞান নিয়ে কারও কোনও সংশয় নেই। ব্যক্তিত্ব হিসেবেও কুম্বলে বিরাট মাপের। টিম ইন্ডিয়ার এখনকার প্রত্যেক ক্রিকেটারই কুম্বলেকে প্রচণ্ড সম্মান করে।’

কুম্বলের নাম ফাঁস হতেই হইচই পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়াতেও। অনেকেরই মতে এ বার লড়াইটা হয়ে গেল রবি শাস্ত্রী বনাম কুম্বলের। এই লড়াইয়ে সাবেক টিম ডিরেক্টর না ভারতের সর্বোচ্চ উইকেট শিকারি জেতেন সেটা নিয়েই এখন যাবতীয় আগ্রহ।

বোর্ড সচিব অজয় শিরকে জমা পড়া আবেদন পত্র প্রথম কাটছাঁট করবেন। ভারতের নতুন কোচের নাম সম্ভবত ঘোষণা করা হবে ২৫ জুন ধর্মশালায় বোর্ডের ওয়ার্কিং কমিটির বৈঠকে।