আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস বড় লক্ষ্যের পথে শ্রীলঙ্কা

বড় লক্ষ্যের পথে শ্রীলঙ্কা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ২, ২০২১ , ১২:৪২ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : ক্যান্ডিতে সিরিজের দ্বিতীয় টেস্টে বড় লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। চতুর্থ দিন ব্যাট করতে নেমে দ্রুত গতিতে রান তোলার দিকে মনোযোগ দেয় স্বাগতিকরা। বাংলাদেশ ৩টি উইকেট তুলে নিলেও লঙ্কানদের লিড দাঁড়িয়েছে ৩৭০ রান। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১২৮ রান। পাল্লেকেলেতে টার্ন করা শুরু করেছে বল। সকাল সকাল হাত খুলে মারার চেষ্টা করতে থাকেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। অপরপ্রান্তে তাকে সঙ্গ দেন অধিনায়ক দিমুথ করুনারত্নেও। অবশ্য এই সময় উইকেট তুলে নেওয়ার সুযোগও হাতছাড়া করে বাংলাদেশ। ১১.২ ওভারে তাইজুলের বলে শর্ট লেগে ক্যাচ উঠলেও সেটি হাতে জমানো যায়নি। এক ওভার পর অবশ্য সাফল্যের মুখ দেখেন তাইজুল। তার বল ঠিকমতো ডিফেন্ড করতে পারেননি ম্যাথুজ। ফলাফল বল ইনসাইড এজ হয়ে জমা পড়ে শর্ট লেগে থাকা বদলি ফিল্ডার ইয়াসির আলীর হাতে। ম্যাথুজ সকালে একটি ছয় মেরে ফিরে যান ১২ রানে। এর পর করুনারত্নে ও ধনাঞ্জয়া ডি সিলভা মিলেই সকালের ধাক্কা সামাল দিতে থাকেন। দুজনে গড়েন ৭৩ রানের জুটি। নিয়মিত স্পিনাররা জুটি ভাঙতে না পারলেও এই জুটি ভাঙেন খণ্ডকালীন অফস্পিনার সাইফ হাসান। ৬৬ রানে করুনারত্নে শর্ট লেগে তালুবন্দি হন বদলি ফিল্ডার ইয়াসীর আলীর।
অপরপ্রান্তে থাকা ধনাঞ্জয়াও ফিরে যান তার পর পর। মেহেদী মিরাজের স্পিনে ক্যাচ উঠে বল লাগে কিপারের গায়ে। সেই বল তালুবন্দি করেছেন নাজমুল হোসেন শান্ত। ধনাঞ্জয়া ফেরেন ৪১ রানে। ক্রিজে আছেন দিকবিলা (১) ও নিসাঙ্কা (৩)।
এর আগে শ্রীলঙ্কা ৭ উইকেটে ৪৯৩ রানে প্রথম ইনিংস ঘোষণা করলে বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট হয় ২৫১ রানে। প্রবীণ জয়াবিক্রমার ঘূর্ণিতে দিশেহারা বাংলাদেশ ফলোঅন এড়াতে পারেনি। যদিও সফরকারীদের ফলোঅন না করিয়ে ২৪২ রানে এগিয়ে থাকা শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে পরে। ক্যারিয়ার সেরা বোলিংয়ে জয়াবিক্রমা ৯২ রান দিয়ে নিয়েছেন ৬ উইকেট। ক্যারিয়ার সেরা বোলিংয়ে জয়াবিক্রমা ৯২ রান দিয়ে নিয়েছেন ৬ উইকেট।