আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস বড় প্রতিযোগিতার আগে স্বস্তির ছুটি

বড় প্রতিযোগিতার আগে স্বস্তির ছুটি


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ১৬, ২০২৩ , ৫:৩৮ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক :  আরেকটি ক্রিকেট মৌসুম শেষ হলো বাংলাদেশের। আয়ারল‌্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ ২-০ ব‌্যবধানে জয়ের মধ‌্য দিয়ে বাংলাদেশের ক্রিকেট মৌসুমের শেষটা মধুর হলো। শুরুটা অবশ‌্য ভালো ছিল না। গত বছরের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে শুরুতেই দুটি টেস্ট বাজেভাবে হারে। ভালো করতে পারেনি টি-টোয়েন্টি সিরিজেও। তিন ম‌্যাচের সিরিজ হারে ২-০ ব‌্যবধানে। পরবর্তীতে ওয়ানডে ফরম‌্যাটে তাদেরকে ৩-০ ব‌্যবধানে হারিয়ে জয়ে সফর শেষ করে বাংলাদেশ। ইংল‌্যান্ড থেকে ক্রিকেটারদের বড় বহর আজ দেশে ফিরছে। তামিম, মুশফিক, তাইজুলরা ছুটি কাটাতে থেকে গেছেন। সাকিব আল হাসানের গন্তব‌্য যুক্তরাষ্ট্র। আপাতত ক্রিকেটারদের কোনো ব‌্যস্ততাও নেই।

জুনে আফগানিস্তান ক্রিকেট দল বাংলাদেশ সফর করবে। এর আগে লম্বা ছুটি পাচ্ছেন ক্রিকেটাররা। আফগানিস্তান সিরিজ দিয়ে আবার ব‌্যস্ত সময় পার করবেন সাকিব-তামিমরা। এশিয়া কাপ, নিউ জিল‌্যান্ডের বিপক্ষে হোম সিরিজ ও বিশ্বকাপ রয়েছে। সব মিলিয়ে জুন থেকে নভেম্বর পর্যন্ত টানা ক্রিকেট খেলতে হবে ক্রিকেটারদের। এর আগে ক্রিকেটারদের এই ছুটি খুব প্রয়োজন ছিল বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘আমরা সব সময় ক্রিকেটারদের ওয়ার্কলোড নিয়ে কথা বলি। সামনে আমাদের দুটি বড় প্রতিযোগিতা আছে। বিশ্রামের এই সময়টা ক্রিকেটারদের খুব কাজে লাগবে। পরিবারের সঙ্গে থাকতে পারবে। নিজেদের ব‌্যক্তিগত কাজগুলো করতে পারবে। মানসিকভাবে ওরা খুব ফ্রি থাকতে পারবে যা খুব দরকারি যে কোনো অ‌্যাথলেটের জন‌্য।’

শুধু ক্রিকেটার নয়, কোচিং স্টাফরাও ফুরসত পেয়েছেন। ইংল‌্যান্ড থেকে দুবাই হয়ে যে যার যার মতো করে ফিরবেন নিজ দেশে। দুই-আড়াই সপ্তাহ ছুটি কাটিয়ে তারা ফিরবেন বাংলাদেশে।

১০ জুন আফগানিস্তান ক্রিকেট দলের বাংলাদেশে আসার কথা রয়েছে। এক টেস্ট খেলতে রশিদ খানরা বাংলাদেশে আসবেন। টেস্ট খেলে ভারতে গিয়ে ওয়ানডে ম‌্যাচ খেলবেন। এরপর কোরবানি ঈদের পর জুলাইয়ে তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি খেলতে আফগানিস্তান দলটি আবার বাংলাদেশে আসবে।