আজকের দিন তারিখ ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব বিয়ে করেছেন জর্ডানের যুবরাজ হুসেইন বিন আবদুল্লাহ

বিয়ে করেছেন জর্ডানের যুবরাজ হুসেইন বিন আবদুল্লাহ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২, ২০২৩ , ৩:২৩ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক : বিয়ে করেছেন জর্ডানের যুবরাজ হুসেইন বিন আবদুল্লাহ। কনে সৌদি আরবের স্থপতি রাজওয়া আল সাইফ। গতকাল বৃহস্পতিবার জর্ডানের রাজধানী আম্মানের জাহরান প্রাসাদে জমকালো আয়োজনে বিয়ে হয় তাদের। বিয়ের আয়োজনে অতিথিদের স্বাগত জানান জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ ও রানি রানিয়া। এই দম্পতির বড় ছেলে যুবরাজ হুসেইন এবং জর্ডানের ভবিষ্যৎ বাদশাহ। রাজকীয় এই আয়োজনে উপস্থিত ছিলেন দেশি-বিদেশি অনেক অতিথি। উপস্থিত ছিলেন মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন, যুক্তরাজ্যের প্রিন্স অব ওয়েলস উইলিয়াম, প্রিন্সেস অব ওয়েলস ক্যাথেরিন, নেদারল্যান্ডসের রাজা উইলেম আলেকজান্ডার, দেশটির রানি ম্যাক্সিমা, বেলজিয়ামের রাজা ফিলিপ, দেশটির ক্রাউন প্রিন্সেস এলিজাবেথ, ডেনমার্কের ক্রাউন প্রিন্স ফ্রেডেরিকসহ আরও অনেকে।
হুসেইনের বয়স ২৮ বছর, আর তার স্ত্রী রাজওয়ার বয়স ২৯ বছর। বিয়ের আসরে যুবরাজ হুসেইনের পরনে ছিল কালো রঙের সামরিক স্যুট। আর কনে রাজওয়া পরেছিলেন সাদা রঙের ফুলহাতা বিয়ের গাউন।  হুসেইন-রাজওয়া দম্পতি রাজকীয় মোটর শোভাযাত্রা নিয়ে অনুষ্ঠানস্থলে পৌঁছান। এ সময় পথের দুই ধারে অসংখ্য মানুষ হাত নেড়ে, পতাকা উড়িয়ে তাদের শুভেচ্ছা জানান ও উল্লাস প্রকাশ করেন।
যুবরাজ হুসেইন যুক্তরাষ্ট্রের জর্জটাইন ইউনিভার্সিটিতে পড়াশোনা করেছেন। সামরিক প্রশিক্ষণ নিয়েছেন। অন্যদিকে, রাজওয়ার জন্ম ও বেড়ে ওঠা সৌদি আরবে হলেও তিনি পশ্চিমা শিক্ষায় শিক্ষিত। তিনি স্থাপত্যবিদ্যায় পড়াশোনা করেছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে।