আজকের দিন তারিখ ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ : বর্ণবিদ্বেষী মন্তব্য করায় মাঠ থেকে বের করে দেওয়া হলো দুই ভারতীয় দর্শককে

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ : বর্ণবিদ্বেষী মন্তব্য করায় মাঠ থেকে বের করে দেওয়া হলো দুই ভারতীয় দর্শককে


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২৪, ২০২১ , ১১:৩৭ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : দর্শকদের হতাশায় মোড়ানো ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। ‘অপয়া’ বৃষ্টি বারবার বাগড়া দেয় ম্যাচে। মঙ্গলবার ছিল খেলার পঞ্চম দিন। এদিন বিরাট-টেলরদের খেলা কাউকে আকর্ষণ না করলেও গ্যালারি ছিল উত্তেজনায় ঠাসা। আর এই উত্তেজনা ছড়িয়েছেন ভারতীয় দর্শকরা। একপর্যায়ে ভারতের দুই সমর্থককে গ্যালারি থেকে বের করে দিয়ে পরিস্থিতি সামাল দিতে হয়েছে।
ক্রীড়াবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে— ম্যাচ চলাকালে গ্যালারিতে থাকা দুজন সমর্থক বাউন্ডারি লাইনের পাশে ফিল্ডিংয়ে দাঁড়ানো কিউই ক্রিকেটারদের উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য করতে থাকেন। বিশেষ করে আক্রমণ করা হয় রস টেলরকে। এটি আন্তর্জাতিক ক্রীড়া সংস্থার (আইসিসি) নজরে আনেন এক অভিযোগকারী। টেলিভিশনে এ দৃশ্য দেখে অভিযোগকারী দর্শক টুইট করেন— ‘মাঠে এমন কেউ কি আছেন, যে দর্শকদের ব্যবহার লক্ষ্য করছেন? সেখানে নিউজিল্যান্ড দলের উদ্দেশে কটূক্তি করছেন কয়েকজন। টেলরের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্যও করা হচ্ছে।’ আইসিসি এ বিষয়ে তাৎক্ষণিক তদন্ত করে। পরে অভিযোগের সত্যতা পাওয়ায় দুই দর্শককে মাঠ থেকে বের করা হয়। আইসিসি ওই অভিযোগকারীর টুইটের জবাবে লিখেছে— ‘আপনাকে জানাতে চাই যে কটূক্তি করার জন্য দুজন ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে এবং তাদের মাঠ থেকে বের করে দেওয়া হয়েছে। বিষয়টি নজরে আনার জন্য ধন্যবাদ। কখনই এমন আচরণকে প্রশ্রয় দিই না আমরা।’
এদিকে বৃষ্টিতে বেশিরভাগ দিনই খেলা বন্ধ থাকা ফাইনাল ম্যাচটির খেলা আজ মাঠে গড়িয়েছে ষষ্ঠ দিনেও। আইসিসি ম্যাচটির জন্য একদিন ‘রিজার্ভ ডে’ হিসেবে রেখেছিল।