আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// বিশ্বে শনাক্ত প্রায় ২৩ কোটি

বিশ্বে শনাক্ত প্রায় ২৩ কোটি


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২১, ২০২১ , ১০:৩৯ পূর্বাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে ডেস্ক : বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা প্রায় ২৩ কোটি। এ পর্যন্ত মারা গেছেন ৪৭ লাখের বেশি মানুষ। আর এ ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন ২০ কোটি ৬৪ লাখের বেশি মানুষ। গত একদিনে করোনায় প্রাণহানির তালিকায় যুক্ত হয়েছেন ৫ হাজার ৬৭৫ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৭ হাজার মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩১ লাখের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৪ হাজার ৬১৯ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৫ লাখ ২ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৫ হাজার ৪১৬ জনের। তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১২ লাখ ৪৭ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯১ হাজার ৩৪ জনের।

তালিকায় ২৮ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৪৪ হাজার ২৩৮ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ২৫১ জনের। এখন করোনা রোগী রয়েছেন ১৩ হাজার ৮৮১ জন। এদের মধ্যে ১৪০৩ জনের অবস্থা গুরুতর।