আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড বিতর্কিত শ্রীনি আনলেন টিএনপিএল

বিতর্কিত শ্রীনি আনলেন টিএনপিএল


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১০, ২০১৬ , ৬:১০ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


3কাগজ অনলাইন ডেস্ক: আইসিসি চেয়ারম্যান ও বিসিসিআই সাবেক প্রেসিডেন্ট বিতর্কিত শ্রীনিবাসন শুরু করেছেন তামিলনাড়ু প্রিমিয়ার লিগ (টিএনপিএল)। আটটি ফ্রাঞ্চাইজিভিত্তিক দল নিয়ে আইসিসি থেকে বিতাড়িত শ্রীনি শুরু করছেন এই টুর্নামেন্টটি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শ্রীনির দল চেন্নাই সুপার কিংসকে নিষিদ্ধ করা হয়। তখনই বিতর্কিত এই ভারতীয় ক্রিকেট সংগঠক জানান দিয়েছিলেন, চলতি বছরে চেন্নাইতে বসবে আইপিএলের আদলে গড়া টিএনপিএল।

তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি শ্রীনির এই টুর্নামেন্টে স্থানীয় ক্রিকেটারদের নিয়ে সাজানো হয়েছে আটটি দল।

টিএনপিএল প্রসঙ্গে শ্রীনি জানান, এই টুর্নামেন্টটির মূল লক্ষ্য হলো স্থানীয় প্রতিভাবান ক্রিকেটার তুলে আনা। রাজ্যের ক্রিকেটাররা নিজেদের তুলে ধরতে পারবে বলে আমার বিশ্বাস।

শ্রীনি যোগ করেন, প্রথমবারের মতো এই আয়োজনে আমরা কোনো নিলাম পদ্ধতি রাখিনি। যে যত বেশি মূল্য হাঁকিয়েছে তাকেই প্রথম সুযোগটা দেওয়া হয়েছে। যে ফ্রাঞ্চাইজি যত বেশি দর দিয়ে দল বানাতে চেয়েছে তাকে প্লেয়ার লিস্ট থেকে একজন করে সেরা ক্রিকেটার বেছে নেওয়ার সুযোগ দেওয়া হয়েছে। এভাবে আটটি দলকে আটবার করে সুযোগ দেওয়ার পর আবারো প্রথম ফ্রাঞ্চাইজির কাছে ফিরে আসা হয়। আমরা আপাতত কোনো বাণিজ্য চাচ্ছি না।

ভারতীয় ক্রিকেট বোর্ডের অনুমতি প্রসঙ্গে শ্রীনি জানান, আমরা বিসিসিআই এর সাথে কথা বলেছি। বোর্ডকে অনুরোধ করেছি এখানে অন্য রাজ্যের ক্রিকেটাররাও যাতে অংশ নিতে পারে। আমরা সেভাবেই ভাবছি। তাতে আমাদের আয়োজন আরও বড় হবে। আশা করি বোর্ড আমাদের হতাশ করবে না। প্রথম বিভাগের ক্রিকেটাররা এখানে খেললে তাদের যোগ্যতা অনুযায়ীই মূল্য দেওয়া হবে।

আটটি দল নিয়ে শুরু হওয়া এই টুর্নামেন্টের সর্বোচ্চ দাম দিয়ে কেনা দলটি হলো টুথুকুদি। নিজস্ব কোম্পানির বরাত দিয়ে এই দলটি কিনেছে টুথুকুদি স্পোর্টস এন্ড এন্টারটেইনমেন্টস প্রাইভেট লিমিটেড। দলটির জন্য ব্যয় হয়েছে ৫ কোটি ২১ লাখ ভারতীয় রুপি। দ্বিতীয় দল হিসেবে সাউথ চেন্নাইকে ৫ কোটি ১৩ লাখ ভারতীয় রুপিতে কিনেছে মেট্রোন্যাশন চেন্নাই টেলিভিশন প্রাইভেট লিমিটেড।

আটটি দলকে দুটি গ্রুপে ভাগ করে সূচি তৈরি করা হয়েছে। টুর্নামেন্টে মোট ২৭টি ম্যাচ অনুষ্ঠিত হবে। তিনটি ভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত এবারের আসরের ম্যাচগুলো আগস্টের শেষের দিকে শুরু হয়ে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে শেষ হবে। প্রতিটি দল গ্রুপপর্বে ছয়টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।