আজকের দিন তারিখ ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি বিএনপির কর্মসূচি: রাজপথে আওয়ামী লীগের সতর্ক অবস্থান

বিএনপির কর্মসূচি: রাজপথে আওয়ামী লীগের সতর্ক অবস্থান


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১১, ২০২৩ , ৪:১১ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক :  বিএনপির ও তাদের মিত্রদের সরকারবিরোধী অবস্থান কর্মসূচিতে ‘সন্ত্রাসবিরোধী কর্মকাণ্ডের’ প্রতিরোধে রাজপথে সতর্ক পাহারায় রয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বুধবার (১১ জানুয়ারি) সকাল থেকে দলের  বিভিন্ন বিভিন্ন শাখা ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রাজধানীর বিভিন্ন জায়গায় সভা-সমাবেশ করেছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে সমাবেশ করেছে আওয়ামী লীগ। সমাবেশে প্রতিটি ওয়ার্ড, থানার নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন।

এতে আওয়ামী লীগে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ  সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ইঞ্জিনিয়ার আব্দুসু সবুর, উপপ্রচার বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, কার্যনিবাহী সদস্য সানজিদা খানম এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়া কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মেসবাহুল হক সাচ্চু, মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকীও বক্তব্য রাখেন। আলোচনা সভায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

এ সময় ওবায়দুল কাদের বলেন, বিএনপি আবারো সুযোগ পেলে এই রাষ্ট্র তারা ধ্বংস করে দেবে। যারা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়েছে, তারা নাকি দেশ মেরামত করবে। দেশ মেরামত তো করেন শেখ হাসিনা। বিএনপি ক্ষমতায় এলে দেশের স্বাধীনতা বাঁচবে না, গণতন্ত্রের বস্ত্রহরণ করবে। তাদের হাতে আমরা দেশকে ছেড়ে দিতে পারি না।

তিনি বলেন, খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে, দুঃশাসনের বিরুদ্ধে, খেলা হবে গণতন্ত্র হত্যার বিরুদ্ধে। বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুনর্বাসিত করে যারা দায় মুক্তি দিয়েছে তাদের বিরুদ্ধে খেলা হবে।

 

এদিকে বেলা ৩টায় মিরপুর-২ নম্বরে চিড়িয়াখানা রোডের ঈদগাঁও মাঠে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। ‘বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে’ এই কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে থাকার কথা রয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের। সমাবেশে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।

 

বিএনপির সরকারবিরোধী অবস্থানের বিরোধিতায় বুধবার সকাল থেকে ঢাকা মহানগর উত্তর যুবলীগের নেতাকর্মীরা ফার্মগেটে জড়ো হন। বেলা ১১টা থেকে শাহবাগ চত্বরে অবস্থান কর্মসূচি পালন করছে ছাত্রলীগ। ‘সন্ত্রাস-জঙ্গিবাদের মদদদাতা, দুর্নীতিবাজদের পৃষ্ঠপোষক, গণতন্ত্র ও মানবাধিকারের হন্তারক, অশুভ ও অন্ধকারের শক্তি বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, অগ্নিসন্ত্রাসের প্রচেষ্টা ও সংবিধানবিরোধী অপতৎপরতার বিরুদ্ধে’ এই কর্মসূচি পালন করছে সংগঠনটি।