আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ বাবুগঞ্জে দুর্গাসাগর দিঘিতে ধরা পড়ল ৩০ কেজি ওজনের কাতলা

বাবুগঞ্জে দুর্গাসাগর দিঘিতে ধরা পড়ল ৩০ কেজি ওজনের কাতলা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৭, ২০২১ , ৩:১৫ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি : বরিশালের বাবুগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী দুর্গাসাগর দিঘিতে ৩০ কেজি ওজনের বিশাল আকৃতির একটি কাতলা মাছ ধরা পড়ছে। গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে এক শৌখিন মৎস্যশিকারি বাপ্পি সরদারের বড়শিতে মাছটি ধরা পড়ে। এরপর প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর মাছটি দিঘির পাড়ে তুলতে সক্ষম হন তিনি।
বরগুনার কলেজ রোড এলাকার বাপ্পি সরদার জানান, গতকাল বিকেলে তিনি ও তাঁর বন্ধুরা টিকিট কিনে মাছ শিকারে অংশ নেন। রাত ১১টার দিকে তিনি টের পান তাঁর বড়শিতে বড় ধরনের একটি মাছ আটকা পড়েছে। এরপর তিনি বন্ধুদের সহায়তায় প্রায় তিন ঘণ্টা পর মাছটি বশে আনেন। মাছটি বড়শিতে বেঁধার পর থেকেই পুরো দিঘি এলাকায় বেশ হইচই লেগে যায়। প্রত্যক্ষদর্শী তপন লাল লস্কর বলেন, মাছটি পাড়ে তোলার পর থেকেই কৌতূহলী মানুষের ভিড় জমে যায়। গত ১০ বছরে দুর্গাসাগর দিঘিতে এত বড় মাছ পাওয়া যায়নি। সর্বশেষ গত ১৪ জুন এ দিঘিতে ২৫ কেজি ওজনের একটি কাতলা ধরা পড়েছিল। সোহেল জমাদ্দার নামের এক শৌখিন মৎস্যশিকারি ওই মাছ ধরেছিলেন।
বাপ্পি সরদার বলেন, ‘এত বড় মাছ ধরার পর অসম্ভব আনন্দ লাগছিল। কারণ, এত বড় কাতলা মাছ আমার বড়শিতে কখনো আটকা পড়েনি। আজ সন্ধ্যায় দুদিনের মাছ ধরার সময়সীমা শেষ হলে এলাকায় গিয়ে মাছটি কেটে বন্ধুদের মধ্যে ভাগ করে নেব।’