আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস বাংলাদেশ হতাশায় পার করল প্রথম সেশন

বাংলাদেশ হতাশায় পার করল প্রথম সেশন


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৭, ২০২১ , ১২:১২ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : পঞ্চম দিনের প্রথম সেশনে কোনও সাফল্য নেই বাংলাদেশের। শেষ দিনে এসে স্বাগতিকদের ওপর ছড়ি ঘুরাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। আরও স্পষ্ট করে বললে কাইল মায়ার্স-এনক্রুমা বনার জুটি। দুর্দান্ত ব্যাটিংয়ে উইকেট অক্ষত রেখে লাঞ্চ বিরতিতে গেছেন তারা।
সকাল সকাল ওয়েস্ট ইন্ডিজকে চেপে ধরার পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। অথচ উল্টো নিজেরাই চাপে পড়ে গেল! পঞ্চম দিন শুরু করা মায়ার্স ও বনারকে আউটই করতে পারছে না স্বাগতিকরা। লাঞ্চ বিরতির আগে সফরকারীরা ৭১ ওভারে ৩ করেছে ১৯৭ রান। জয়ের জন্য তাদের দরকার ১৯৮ রান।
চট্টগ্রাম টেস্ট গড়িয়েছে পঞ্চম দিনে। জয়ের সম্ভাবনা রয়েছে দুই দলেরই। তবে প্রথম সেশনে ক্যারিবিয়ানরা যেমন সাবলীল ব্যাটিং করেছে এবং বাংলাদেশে যেভাবে সুযোগ হাতছাড়া করেছে, তাতে মুমিনুলদের জন্য কঠিন সময়ই হয়তো অপেক্ষা করছে সামনে। ৩১ ওভার বল করে কোনও উইকেট পায়নি বাংলাদেশ।
চতুর্থ দিনের শেষভাগে আক্রমণাত্মক ব্যাটিং করা মায়ার্স পঞ্চম দিনেও আগ্রাসী। হাফসেঞ্চুরি পূরণ করে তিনি সেঞ্চুরির পথে। যোগ্য সঙ্গ পাচ্ছেন বনারের কাছ থেকে। চতুর্থ উইকেটে তারা অবিচ্ছিন্ন ১৩৮ রানের জুটিতে। চট্টগ্রাম টেস্টেই অভিষিক্ত মায়ার্স সেঞ্চুরি থেকে মাত্র ৯ রান দূরে। টেস্ট ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি পূরণ করে তিনি অপরাজিত ৯১ রানে। আরেক অভিষিক্ত বনার ৪৩ রানে অপরাজিত। ৩ উইকেটে ১১০ রান নিয়ে পঞ্চম দিন শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ তাদের লক্ষ্য দিয়েছে ৩৯৫ রানের।
সংক্ষিপ্ত স্কোর:
(লাঞ্চ বিরতি পর্যন্ত)
বাংলাদেশ: ৪৩০ ও দ্বিতীয় ইনিংসে ৬৭.৫ ওভারে ২২৩/৮ (ডিক্লে.) (মুমিনুল ১১৫, লিটন ৬৯, মুশফিক ১৮, মিরাজ ৭, সাদমান ৫; ওয়ারিকান ৩/৫৭, কর্নওয়াল ৩/৮১, গ্যাব্রিয়েল ২/৩৭)।
ওয়েস্ট ইন্ডিজ: ২৫৯ ও দ্বিতীয় ইনিংসে ৭১ ওভারে ১৯৭/৩ (মায়ার্স ৯১*, বনার ৪৩*, ক্যাম্পবেল ২৩, ব্র্যাথওয়েট ২০, মোসেলি ১২; মিরাজ ৩/৮২)।