আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য বাংলাদেশে ইউনিলিভারের নতুন প্রতিষ্ঠানের এমডি কেএসএম মিনহাজ

বাংলাদেশে ইউনিলিভারের নতুন প্রতিষ্ঠানের এমডি কেএসএম মিনহাজ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২, ২০২০ , ৫:২৭ পূর্বাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক : ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের গ্রাহক উন্নয়ন বিভাগের বর্তমান পরিচালক কেএসএম মিনহাজকে সদ্য অধিগ্রহণকৃত কোম্পানির ব্যবস্থা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন। সেটফার্স্টের কাছ থেকে এরইমধ্যে গ্লাক্সোস্মিথক্লাইন বাংলাদেশ লিমিটেডের (জিএসকে বাংলাদেশ) ৮১.৯৮% শেয়ার অধিগ্রহণ সম্পন্ন করেছে ইউনিলিভার। অধিগ্রহণের পর কোম্পানির নাম পরিবর্তন করার পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। গত মঙ্গলবার (৩০ জুন) অনুষ্ঠিত জিএসকের পরিচালনা পর্ষদের ২৯৭-তম সভায় অনুমোদন পাওয়ার পর ঘোষণাটি দেওয়া হয়। বুধবার (১ জুলাই) থেকে কেএসএম মিনহাজের নতুন দায়িত্বকাল শুরু হচ্ছে।

কেএসএম মিনহাজ গত প্রায় দুই দশক ধরে খাদ্য, গৃহ ও ব্যক্তিগত পরিচর্যাসহ ভোগ্যপণ্যের নানান খাতে মূল্যবান অভিজ্ঞতা অর্জন করেছেন। এর মধ্যে গত ৯ বছর তিনি ‘বিপণন’ এবং ‘গ্রাহক উন্নয়ন কার্যক্রম’- উভয় ক্ষেত্রেই পরিচালনা কমিটির সদস্য হিসেবে নেতৃত্ব দিয়েছেন। ২০০০ সালে নেসলে বাংলাদেশে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন কেএসএম মিনহাজ। সেখানে সাপ্লাই চেইন এবং ব্র্যান্ড ব্যবস্থাপনা বিভাগে কাজ করার অভিজ্ঞতা নিয়ে তিনি ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডে যোগ দেন ২০০৬ সালে। এর পাঁচ বছরের মাথায় পদোন্নতি পেয়ে দেশের কনিষ্ঠতম বিপণন পরিচালকদের তালিকায় নাম লেখান কেএসএম মিনহাজ।

পণ্য সরবরাহের প্রতিযোগিতায় কোম্পানিকে এগিয়ে রাখার পাশাপাশি লাভজনক প্রবৃদ্ধি অর্জনেও তার অবদান অনস্বীকার্য। এছাড়া পিওরইট, নর এবং ভ্যাসলিনের মতো শক্তিশালী ব্র্যান্ড বাজারে আনার মাধ্যমে পানি, মসলাদার সুস্বাদু খাবার এবং হাত ও শরীরের যত্নে ব্যবহৃত পণ্যের ভবিষ্যৎ বাজারের বীজ বপনের ক্ষেত্রেও তার নেতৃত্বগুণের প্রমাণ পাওয়া যায়। ২০১৪ সালে মিনহাজ ইউনিলিভার বাংলাদেশের ‘বিক্রয় ও গ্রাহক উন্নয়ন’ বিভাগের পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। গত ৬ বছর ধরে অত্যন্ত সফলতার সাথে তিনি সেখানে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া দক্ষতার সাথে পরিচালনার মাধ্যমে বিভাগটিকে ভবিষ্যৎ উপযোগী করে তোলা, পণ্য বিতরণের ভিত্তি সম্প্রসারণ এবং ‘গো-টু-মার্কেট’ প্রতিভার চমৎকার সমন্বয় ঘটিয়েছেন তিনি। ‘ইউনিলিভার ওভারসিজ হোল্ডিংস বি.ভি’ কর্তৃক গ্লাক্সোস্মিথক্লাইন বাংলাদেশের ৮১.৯৮% অধিগ্রহণ কার্যক্রম সম্পন্ন হওয়ার পর নতুন বোর্ড ঘোষণা করেছে ইউনিলিভার। এই বোর্ডের সভাপতি হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন মাসুদ খান।