আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস বাংলাদেশের ওয়ানডে মিশন শুরু

বাংলাদেশের ওয়ানডে মিশন শুরু


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ১৩, ২০২১ , ১২:০৯ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : টেস্ট সিরিজ শেষ। বাংলাদেশের মিশন এবার ওয়ানডে। ১৬ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। হারারে স্পোর্টস ক্লাব মাঠেই হবে সব ম্যাচ। রবিবার একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে ২২০ রানের বিশাল ব্যবধানে হারানোর পর আজ (সোমবার) ওয়ানডের মিশন ‍শুরু করেছে সফরকারীরা। তিন দিন অনুশীলন করে বৃহস্পতিবার মাঠের লড়াইয়ে নামবে দুই দল। তার আগে অবশ্য ১৪ জুলাই ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ শুরুর আগে দুর্ভাবনায় বাংলাদেশ শিবির। হাঁটুর চোটে একমাত্র টেস্টে মাঠে নামতে পারেননি তামিম ইকবাল। ৫০ ওভারের সিরিজে ওয়ানডে অধিনায়ককে পাওয়া যাবে কিনা, সেটি নিয়েও আছে সংশয়। যদিও জানা গেছে, ওয়ানডে সিরিজ খেলাতেই মূলত টেস্ট সিরিজে তামিমকে নিয়ে ঝুঁকি নেয়নি টিম ম্যানেজমেন্ট।
পরিসংখ্যানে জিম্বাবুয়ে থেকে অনেকটাই এগিয়ে বাংলাদেশ। দুই দল সব মিলিয়ে ৭৫টি ওয়ানডে খেলেছে। যার মধ্যে বাংলাদেশ জিতেছে ৪৭ ম্যাচ। অবশ্য জিম্বাবুয়ের মাটিতে জয় সংখ্যায় পিছিয়ে বাংলাদেশ। ২৮ ম্যাচের মধ্যে বাংলাদেশের জয় ১৩টিতে, জিম্বাবুয়ের জয় ১৫টিতে। ২০১৩ সালের সর্বশেষ সফরে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছিল বাংলাদেশ। ওই সিরিজে হেরে তখনকার অধিনায়ক মুশফিকুর রহিম অধিনায়কত্ব ছেড়ে দিতে চেয়েছিলেন।
এদিকে ওয়ানডে সিরিজ খেলতে এরই মধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন নাঈম শেখ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান। তবে ভিসা ভিসা জটিলতার কারণে রুবেল হোসেন ও যুব বিশ্বকাপজয়ী দলের অলরাউন্ডার শামীম হোসেন জিম্বাবুয়ে যেতে পারেননি। বিসিবি সূত্রে জানা গেছে আজকালের মধ্যেই দুজন দেশ ছাড়বেন।
আগামী ১৬, ১৮ ও ২০ জুলাই অনুষ্ঠিত হবে তিন ওয়ানডে। ২৩, ২৫ ও ২৭ জুলাই তিনটি টি-টোয়েন্টিতে লড়বে বাংলাদেশ-জিম্বাবুয়ে। টেস্টের মতো সীমিত ওভারের সব ম্যাচও হবে হারারেতে।