আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রবাসে বাংলা বাংলাদেশসহ ৪ দেশের নাগরিকদের মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা

বাংলাদেশসহ ৪ দেশের নাগরিকদের মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ৬, ২০২১ , ১১:১৪ পূর্বাহ্ণ | বিভাগ: প্রবাসে বাংলা


দিনের শেষে ডেস্ক :  চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে বাংলাদেশ, শ্রীলঙ্কা, পাকিস্তান ও নেপালের নাগরিকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে মালয়েশিয়া। বুধবার মালয়েশিয়ার সিনিয়র সুরক্ষা মন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকুব এক বিবৃতিতে এ কথা জানান। তিনি বলেন, এই নিষেধাজ্ঞা দীর্ঘমেয়াদি সোশ্যাল ভিজিট পাস ও ব্যবসায়িক ভ্রমণসহ সব শ্রেণির ভ্রমণকারীদের জন্যই প্রযোজ্য। তবে কূটনৈতিক ও সরকারি পাসপোর্টধারীদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়। মালয়েশিয়ার বেশ কয়েকটি রাজ্যে নিয়ন্ত্রণ আদেশ বাস্তবায়ন ও করোনা সংক্রমণ বাড়তে থাকায় এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

এর আগে ২৮ এপ্রিল থেকে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ ঠেকাতে ভারতের সাথে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা দেয় মালয়েশিয়া। মালয়েশিয়ার ওয়ার্ক পারমিট আছে এমন জাহাজ ও ভারতীয় নাগরিকদের প্রবেশে এ নিষেধাজ্ঞা দেয়া হয়। কূটনৈতিক পাসপোর্টধারী ও অফিসিয়াল কর্মকর্তাদের ক্ষেত্রে দেশটিতে প্রবেশের পর ১৪ দিন বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টিনে থাকতে হবে।

এদিকে গত ২৪ ঘণ্টায় মালয়েশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭৪৪ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪ লাখ ২৪ হাজার ৩৭৬ জনে। এ সময়ে মারা গেছেন ১৭ জন। দেশটিতে কোভিড-১৯ রোগে এখন পর্যন্ত মোট ১ হাজার ৫৯১ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৯ হাজার ৮৪৬ জন।