আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি বাংলাদেশকে স্বাধীন করার জন্যই বঙ্গবন্ধুর জন্ম: পানিসম্পদ উপমন্ত্রী

বাংলাদেশকে স্বাধীন করার জন্যই বঙ্গবন্ধুর জন্ম: পানিসম্পদ উপমন্ত্রী


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ৫, ২০২১ , ২:৩২ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে প্রতিবেদক : পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, এদেশের স্বাধীনতার প্রথম স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর জন্মই হয়েছিলো বাংলাদেশকে স্বাধীন করা করার জন্য। এজন্য তিনি তিলে তিলে বাংলাদেশে ১৯৫২ সালের আন্দোলন, ১৯৬২ ও ৬৪ সালের শিক্ষা কমিশন রিপোর্টের বিরুদ্ধে আন্দোলন, ১৯৬৬ সালে ছয় দফা আন্দোলন, ৬৯-এর গণঅভ্যুত্থান, ৭০-এর নির্বাচন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে মাধ্যমে বাংলাদেশকে স্বাধীন করেছেন। তিনিই স্বাধীনতার ঘোষক। তাঁর নেতৃত্বে তৎকালীন সাড়ে সাত কোটি বাঙালি মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে ছিলো।
১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে বুধবার (৪ আগস্ট) সকালে শরীয়তপুরের সখিপুরের চরভাগা বঙ্গবন্ধু আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজকে সরকারিকরণ করায় দোয়া এবং চরভাগায় আওয়ামী লীগের উদ্যোগে ৪০০ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বাংলাদেশ এবং বঙ্গবন্ধু একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধু কালজয়ী সংগ্রামের ফসল হচ্ছে বাংলাদেশ। কারণ, বিশ্বের মানুষ বঙ্গবন্ধুর নামেই বাংলাদেশকে চিনে। পাকিস্তানের দোসর স্বাধীনতা বিরোধীরা ৭১ এ পরাজিত হয়ে ৭৫ এ জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করেছে। আল্লাহর অশেষ রহমতে বিদেশে থাকায় বেঁচে গেছেন তাঁর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা স্বাধীনতা বিরোধীদের রক্তচক্ষুকে উপেক্ষা করে ১৯৮১ সালে দেশে ফিরে এসে দেশের সেবায় আত্মনিয়োগ করেন। বাংলাদেশ একটি মর্যাদা সম্পন্ন দেশে রূপান্তরিত করেছেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন। দেশে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। তার কারণেই, বাংলাদেশ আজ বিশ্বসভায় অনন্য মর্যাদায় আসীন। এজন্যই বিশ্বনেতৃবৃন্দও বলেন, “বঙ্গবন্ধুর বাংলাদেশ তাঁর কন্যা শেখ হাসিনার কাছেই নিরাপদ। মেধা, যোগ্যতা, দক্ষতা দিয়ে তিনি সারাবিশ্বকে নেতৃত্ব দিতে পারে।” এনামুল হক শামীম আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের লক্ষে জননেত্রী হাসিনা নিরন্তর কাজ করে চলছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। বঙ্গবন্ধুর অবর্তমানে তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনাই এখন বাংলাদেশের বাতিঘর। বঙ্গবন্ধুর আদর্শকে আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নপূরন হবে এবং জননেত্রী শেখ হাসিনার নিরলস পরিশ্রম সার্থক হবে।
এসময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্যা, ইউএনও তানভীর আল নাসীফ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইয়ুম, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, নড়িয়া উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন প্রমুখ।