আজকের দিন তারিখ ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ বরিশাল সিটি নির্বাচন : প্রচারণায় সাড়া ফেলছেন খোকনের স্ত্রী লুনা আবদুল্লাহ

বরিশাল সিটি নির্বাচন : প্রচারণায় সাড়া ফেলছেন খোকনের স্ত্রী লুনা আবদুল্লাহ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০২৩ , ৬:১০ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


বরিশাল অফিস : আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন মেয়র প্রার্থীরা। তাদের সাথে সমান তালে প্রচারণা চালিয়ে যাচ্ছেন দুই মেয়র প্রার্থীর স্ত্রীরাও। এক্ষেত্রে সাড়া ফেলেছেন নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাতের স্ত্রী লুনা আবদুল্লাহ। স্বামী খোকন সেরনিয়াবাতকে নির্বাচনে বিজয়ী করার লক্ষ্যে নগরীর মানুষের দ্বারে দ্বারে ছুটছেন তিনি। আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পাওয়ার পরেই লুনা আবদুল্লাহ বরিশালে অবস্থান করছিলেন। সেই সময় থেকেই এই নির্বাচনী কাজে তাকে শামিল হতে দেখা গেছে। সংশ্লিষ্টরা বলছেন, রাজনৈতিক কর্মকান্ড ও ভোটের প্রচারণার পূর্ব অভিজ্ঞতা না থাকলেও তার সাবলীল কৌশলী প্রচারণা নির্বাচনী মাঠে আলোড়ন তুলেছে। ভোটের লড়াইয়ে স্বামী খোকন সেরনিয়াবাতের চেয়ে প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের বরং লড়াই করতে হবে লুনা আবদুল্লাহর সঙ্গে।
জানা গেছে, খোকন সেরনিয়াবাত দলীয় মনোনয়ন পাওয়ার পর থেকেই মতবিনিময় সভা আর কুশল বিনিময়ের পাশাপাশি স্বামীর পক্ষে ভোট চাইছেন লুনা। সকাল-বিকাল ছুটে বেড়াচ্ছেন এক মহল্লা থেকে আরেক মহল্লায়, এক এলাকা থেকে অন্য এলাকায়। হাসিমুখে নারী ভোটারদের বুকে জড়িয়ে ধরছেন। চলতে চলতে ক্লান্ত হলে কারও ঘরে খানিকটা সময় বসে পড়ছেন। আর এর মাঝেই নারীর উন্নয়নের সঙ্গে নগর উন্নয়নের কথা বলে মানুষের মন জয়ের চেষ্টা করছেন তিনি।
লুনা আবদুল্লাহ বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই দেশের নারীরা আজ এগিয়ে যাচ্ছেন। তার স্বপ্ন নারীরা আরও এগিয়ে যাক। তিনি কৃষক নেতা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের ছোট ছেলে খোকন সেরনিয়াবাতকে মনোনয়ন দিয়েছেন। তাহলে আমরা কেন নারী-শিশু ও তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে চিন্তা করব না? আমরা সবাইকে নিয়ে এগিয়ে যেতে চাই। তিনি বলেন, দীর্ঘদিন পর্যন্ত রাজনৈতিক পরিবারে রয়েছি। প্রধানমন্ত্রীর মনোনীত মেয়র প্রার্থীকে এবং নৌকাকে বিজয়ী করার জন্য এবার মাঠে নেমেছি। শেষ পর্যন্ত বিজয়ী হয়ে ঘরে ফিরব, এই আশা নিয়ে আমি নগরবাসীর কাছে ভোট চাইছি। নগরবাসী আমাকে আস্থা দিয়েছে। তারা নৌকার প্রার্থীকে বিজয়ী করবেন।’
এ প্রসঙ্গে নৌকার মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত বলেন, দীর্ঘদিন আমার মায়ের সেবাযতœ করেছেন আমার স্ত্রী। তাকে কখনো দেখিনি মায়ের সেবা করতে গিয়ে ভিন্ন মনোভাব প্রকাশ করেছেন। আর এখন তিনি আমার পক্ষ হয়ে কাজ করবেন এটাও স্বাভাবিক। কারণ তিনি বিপদে-আপদে সব সময় আমার পাশে ছিলেন।
অপরদিকে ইসমত আরা টুপুরও তার স্বামী জাতীয় পার্টির লাঙল প্রতীকের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপসের পক্ষে ভোট চাইছেন। এজন্য মানুষের দ্বারে দ্বারেও যাচ্ছেন তিনি। ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করে স্বামীর জন্য ভোট চান।
ইসমত আরা বলেন, বরিশাল নগরীর নারীরা অবহেলিত। এই অবহেলিত মানুষের পাশে থেকে তাদের উন্নয়নে কাজ করতে চাই। লাঙল বিজয়ী হলে নারীর অধিকার রক্ষাসহ আত্মনির্ভরশীলতায় আমরা কাজ করব। জনগণকে সঙ্গে নিয়ে নগর উন্নয়নে কাজ করা হবে।
এ প্রসঙ্গে ইকবাল হোসেন তাপস বলেন, টুপুর নগরী গণসংযোগ বা নির্বাচনি কাজে ব্যস্ত সময় পার করছেন। তার কাছে সহজেই নারীরা নিজেদের কথা তুলে ধরছেন-হয়তো আমার এগুলো অজানাই থাকত। এদিকে নির্বাচনি মাঠে আরও ৫ মেয়র প্রার্থী থাকলেও তাদের স্ত্রীদের কোনো কার্যক্রম জনগণের চোখে পড়েনি।
প্রসঙ্গত, আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশনের পঞ্চম পরিষদের নির্বাচন হওয়ার কথা রয়েছে। এবার বরিশাল সিটিতে মোট ভোটার সংখ্যা দুই লাখ ৭৬ হাজার ২৯৮ জন।