আজকের দিন তারিখ ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি বরিশালে ১২ আওয়ামী লীগ নেতাকর্মীর জামিন

বরিশালে ১২ আওয়ামী লীগ নেতাকর্মীর জামিন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ২৫, ২০২১ , ২:৫৬ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক : বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবনে হামলার ঘটনায় দা‌য়ের করা মামলায় ১২ আওয়ামী লীগের নেতাকর্মীর জামিন মঞ্জুর করেছেন আদালত। বুধবার (২৫ আগস্ট) দুপুরে ব‌রিশা‌লের অ‌তি‌রিক্ত চিফ মেট্রোপলিটন ম্যা‌জি‌স্ট্রেট আদাল‌তের বিচারক মো. মাসুম বিল্লাহ এই আদেশ দেন।

এর আগে দুপুর সা‌ড়ে ১২টায় ওই আদাল‌তে ২১ জন আসামির জামিন আ‌বেদনের শুনানি হ‌য়। বিচারক মো. মাসুম বিল্লাহ রাষ্ট্র ও আসামি প‌ক্ষের শুনানি শে‌ষে আদা‌শের জন্য অপেক্ষমাণ রাখেন। পরে ১২ জনের জামিন মঞ্জুর করলেও বাকিদের ব্যাপরে কোনো আদেশ দেননি আদালত। এদিন আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন অ্যাভোকেট তালুকদার মো. ইউনুস। রাষ্ট্রপক্ষে ছিলেন এ‌কেএম জাহাঙ্গীর।

আসামি প‌ক্ষের আইনজীবী তালুকদার মো. ইউনুস ব‌লেন, জামিন পাওয়ার অ‌ধিকার সবার র‌য়ে‌ছে। আমরা ন্যায়বিচার প্রত্যাশা কর‌ছি। গত ১৮ আগস্ট রাতে বরিশাল সদর ‍উপজেলা পরিষদ চত্বরে অবৈধ বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ‍উচ্ছেদ করতে অভিযান চালায় বরিশাল সিটি করপোরেশনের কর্মীরা। কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাদের অভিযান বন্ধ করে সকালে অভিযান চালাতে বলেন। তা না মেনে ইউএনওর সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন সিটি করপোরেশনের কর্মী এবং আওয়ামী লীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা।

একপর্যায়ে তারা ইউএনওর বাসভবনে হামলা চালান। এ সময় ইউএনওর নিরাপত্তায় আনসার সদস্যরা গুলি চালালে বেশ কয়েকজন আহত হন। খবর পেয়ে পুলিশ সেখানে গেলে পুলিশের সঙ্গেও হামলাকারীদের সংঘর্ষ হয়। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্যও আহত হন।